Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৫ জুন, ২০২২

জব কার্ডে অনিয়ম, বাগদায় বহিষ্কৃত সুপারভাইজার

 

Expelled-supervisor

সমকালীন প্রতিবেদন : জব কার্ডে অনিয়ম করে লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে পঞ্চায়েতের এক সুপারভাইজারকে বহিষ্কার করা হল। উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের আষাঢ়ু গ্রাম পঞ্চায়েতের ওই সুপারভাইজারের নাম বিকাশ মণ্ডল। তিনি আষাঢ়ু গ্রাম পঞ্চায়েতের চাপারুই গ্রামের বাসিন্দা।

জানা গেছে, মৃত ব্যক্তি এমনকি নিজের ১৩ বছরের সন্তানের নামে ভুয়ো জব কার্ড বানিয়ে বছরের পর বছর ১০০ দিনের কাজের লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ ওঠে সুপারভাইজার বিকাশ মণ্ডলের বিরুদ্ধে। এব্যাপারে গ্রামের মানুষ সম্প্রতি আন্দোলনে নামেন। 

৩ জুন গ্রামবাসীদের পক্ষ থেকে লিখিত অভিযোগ জমা পরে। ১৩ জুন তাকে কারণ দর্শানোর চিঠি পাঠানো হয়। ১৫ জুনের মধ্যে উত্তর দেওয়ার কথা থাকলেও অভিযুক্ত সুপারভাইজার কোনও উত্তর ‌দেয় নি। 

এই সংক্রান্ত ভিডিও প্রতিবেদন দেখতে ক্লিক করুন




আর তারপরই জরুরীভিত্তিতে পঞ্চায়েতে বৈঠক করে অভিযুক্ত সুপারভাইজার বিকাশ মণ্ডলের ব্যাপারে তদন্ত শুরু হয়। তদন্তে অভিযোগের সত্যতার প্রমান মেলায় তাকে সুপারভাইজারের পদ থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়।

গ্রামবাসীদের দাবি, গ্রামের যেসব গরীব মানুষের টাকা আত্মসাৎ করা হয়েছে, কাজের মাধ্যমে তাঁরা যেন সেই টাকা পান, তার ব্যবস্থা করুক প্রশাসন। পাশাপাশি, এই অনিয়মের পেছনে আর কারা কারা আছে, তা খুঁজে বের করুক প্রশাসন।

অনিয়মের কথা স্বীকার করে নিয়েছেন আষাঢ়ু গ্রাম পঞ্চায়েতের প্রধান সরস্বতী মুন্ডা। এব্যাপারে বিজেপি নেতা দেবদাস মন্ডলের অভিযোগ, সুপারভাইজার বিকাশ মণ্ডলের এই অনৈতিক কাজের পেছনে অনেক তৃণমূল নেতা জড়িত রয়েছে। সঠিক তদন্ত করা হোক।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন