Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৪ জুন, ২০২২

‌দিনের টুকিটাকি : ‌৪ জুন, ২০২২

নতুন ভবন

উত্তর ২৪ পরগনার বারাসত পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের পাইওনিয়ার সংলগ্ন এলাকার একটি প্রাথমিক বিদ্যালয়ে বেসরকারি উদ্যোগে বিল্ডিং তৈরির উদ্যোগ নিলেন ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার দেবব্রত পাল। এলাকার বাসিন্দা অভিজিৎ ঘোষ তাঁর বাবা প্রয়াত শঙ্করলাল ঘোষের স্মরণে এই ভবন নির্মানে আর্থিক সহযোগিতায় করছেন। প্রস্তাবিত এই ভবনের শিল্যান্যাস করেছেন কাউন্সিলার দেবব্রত পাল। তিনি জানান, অরবিন্দ প্রাথমিক বিদ্যালয়ে তাঁর ওয়ার্ড ছাড়াও অন্যান্য এলাকা থেকে বহু ছাত্রছাত্রী পড়তে আসে। দীর্ঘদিন ধরেই এখানে ঘরের সমস্যা থাকায় অনেক ছাত্রছাত্রীকে স্কুলে ভর্তি নেওয়া সম্ভব হয়না। এই বিষয়ে স্কুলের প্রধান শিক্ষিকা তাঁর কাছে আবেদন জানিয়েছেন। অবশেষে অভিজিৎ বাবুর সহযোগিতায় স্কুলের জমিতেই আরও একটি ভবন তৈরির কাজ শুরু হল। 

জলছত্র 

প্রচণ্ড গরমে হাঁসফাঁস অবস্থা। তার মধ্যেই প্রয়োজনীয় কাজে জেলার বিভিন্ন প্রান্ত থেকে জেলা সদর বারাসতে প্রতিদিনই আসতে হয় অসংখ্য মানুষকে। তাঁদের কথা মাথায় রেখে বারাসত যুবক সংঘ বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় নিজেদের ক্লাবের সামনে প্রায় তিনমাস ধরে চালাচ্ছেন জলছত্র। ক্লাবের সদস্য খোকন দাস জানান,‌ গরমের মধ্যে অনেকেই একটু জলের জন্য হাহাকার করছেন। তাদের এই কষ্ট দূর করতেই এই জলছত্রের আয়োজন। 

স্বাস্থ্যকেন্দ্র

সাংসদ ডাঃ কাকলি ঘোষ দস্তিদারের উদ্যোগে বারাসত পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের বাদুতে একটি উন্নত মানের স্বাস্থ্য কেন্দ্র গড়ে তোলা হচ্ছে। রবিবার ওয়ার্ডের একটি স্বাস্থ্য শিবিরে একথা জানান ওই ওয়ার্ডের কাউন্সিলর তথা পুরসভার স্বাস্থ্য ও শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি ডাঃ বিবর্তন সাহা। এদিন তিনি জানান, বারাসত পুরসভার প্রধান অশনি মুখার্জি এই ওয়ার্ডের প্রতি যথেষ্ট স্নেহশীল হওয়ায় ওয়ার্ড জুড়ে উন্নয়ন শুরু হয়েছে। এর পাশাপাশি তিনি জানান, বাদুড়মাঠ গ্রাম দিয়েই বারাসত পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের উন্নয়নের সূচনা হবে। 

পুকুর ভরাট

উত্তর ২৪ পরগনার বরানগর পুরসভার ১৩ নম্বর ওয়ার্ড এলাকায় প্রকাশ্যে পুকুর ভরাটের অভিযোগ উঠল। সকাল থেকে লোক লাগিয়ে এলাকার একটি জলাশয়ে মাটি ফেলে ভরাটের কাজ চলছিল। এই ঘটনার কথা জানতে পেরে বরানগর পুরসভার পক্ষ থেকে ইঞ্জিনিয়ারকে ঘটনাস্থলে পাঠিয়ে পুকুর ভরাটের কাজ বন্ধ করে দিল পুরসভা। এই ঘটনায় পুকুর ভরাটের কাজে যুক্ত ৬ জন শ্রমিককে আটক করেছে বরানগর থানার পুলিশ। বাকি শ্রমিকরা পালিয়ে যায়। জলাশয় ভরাটের মতো অন্যায় কাজের কখনও প্রশ্রয় দেওয়া হবে না বলে জানালেন বরানগর পুরসভার পারিষদ সদস্য জয়ন্ত রায়। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন