Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৩ জুন, ২০২২

কংগ্রেস কাউন্সিলর খুনে চার্জশিট জমা

 ‌

Congress-councilor-murder-chargesheet-filed

শম্পা গুপ্ত : পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কা‌ন্দু হত্যা মামলায় আংশিক চার্জশিট পেশ করলো সিবিআই। খুনের ঘটনার ৯০ দিনের মাথায় সোমবার সিবিআইয়ের পক্ষ থেকে এই চার্জশিট পেশ করা হল। চার্জশিট দেওয়া নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন নিহত তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দু। 

এদিন পুরুলিয়া জেলা আদালতে আসেন সিবিআই আধিকারিকেরা। তাঁদের সঙ্গে ছিলেন তাঁদের আইনজীবীও। তিনিই এদিন চার্জশিট পেশ করেন। যদিও এব্যাপারে এদিন কোনও মন্তব্য করতে চাননি সিবিআইয়ের আইনজীবী। তবে জানা গেছে, এই খুনের ঘটনায় ইতিমধ্যেই যে ৫ জন গ্রেপ্তার হয়েছে, তাদের বিরুদ্ধেই চার্জশিট জমা পরেছে। 

ধৃতদের সবার বিরুদ্ধেই ৩০২ ধারায় অভিযোগ আনা হয়েছে। যদিও এদিনের চার্জশিটে ঝালদার আইসি সঞ্জীব ঘোষের বিষয়ে কোনও উল্লেখ আছে কি না, সেই বিষয়টি পরিষ্কার নয়। উল্লেখ্য, গত ১৩ মার্চ ঝালদা শহরের উপকন্ঠে বাঘমুণ্ডী রোডে দুষ্কৃতীদের গুলিতে খুন হন ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তপন কান্দু। 

এই খুনের ঘটনার পর রাজ্য পুলিশ তদন্তের জন্য সিট গঠন করে। পরে অবশ্য হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দেয়। ঘটনায় জড়িত থাকার সন্দেহে সিট দফায় দফায় গ্রেপ্তার করে নিহতের ভাইপো দীপক কান্দুকে, ঝাড়খণ্ডের বোকারো থেকে গ্রেপ্তার করা হয় কলেবর সিং এবং তার বন্ধু আশিক খানকে। এছাড়াও গ্রেপ্তার হয় তপন কান্দুর দাদা নরেন কান্দু। পরে সিবিআই গ্রেপ্তার করে সত্যবান পরমানিক নামে আরও এক অভিযুক্তকে।  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন