Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৩ জুন, ২০২২

বনগাঁয় উচ্চমাধ্যমিকের অসফল পরীক্ষার্থীদের রাস্তা অবরোধ

 ‌‌

Roadblocks-of-the-examinees

সমকালীন প্রতিবেদন : ‌উচ্চমাধ্যমিকের 'আনসাকসেসফুল' পরীক্ষার্থীরা মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চাইলো। পরীক্ষায় পাশ করানোর দাবিতে সোমবার পথ অবরোধ করে আন্দোলনে নামলো বনগাঁর একটি স্কুলের অকৃতকার্য পরীক্ষার্থীরা। নিজেদের দাবির সমর্থনে তারা এদিন এক ঘন্টা যশোর রোড অবরোধ করে রাখে। তাদের দাবি, পাশ না করার মতো পরীক্ষা তারা দেয় নি। পরে পুলিশ এবং স্কুল কর্তৃপক্ষের হস্তক্ষেপে অবরোধ ওঠে।

এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষায় রাজ্যের অনেক স্কুলের ছাত্রছাত্রীদের ফলপ্রকাশের পর 'আনসাকসেসফুল' দেখায়। প্রথমদিকে এর মানেই বুঝতে পারছিল না পরীক্ষার্থীরা। পরে অনেক স্কুল থেকেই জানিয়ে দেওয়া হয় যে, এই ধরনের ফল যাদের এসেছে, তারা পাশ করতে পারে নি। যদিও এই ফলাফলে সন্তুষ্ট নয় পরীক্ষার্থীরা। আর তারই জেরে রাজ্যের বিভিন্ন প্রান্তে আন্দোলনে নেমেছে এই পরীক্ষার্থীরা। 

তাদের দাবি, তারা পরীক্ষা ভালো দিয়েছে। এই ফলাফল তারা মানছে না। তাদেরকে পাশ করিয়ে দিতে হবে। এই দাবিতে সোমবার সকাল সাড়ে ১০ টা থেকে বনগাঁর কুমুদিনী উচ্চ বালিকা বিদ্যালয়ের অকৃতকার্য পরীক্ষার্থীরা স্কুলের সামনে হাতে পোষ্টার নিয়ে জাতীয় সড়ক অবরোধ শুরু করে। পুলিশ এবং স্কুল কর্তৃপক্ষ তাদের সঙ্গে কথা বলার পর সাড়ে ১১ টা নাগাদ অবরোধ তুলে নেওয়া হয়।

এদিন স্কুলে টাঙিয়ে দেওয়া সংসদের তালিকায় দেখা যায়, এই স্কুলের ২৭৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭ জন অকৃতকার্য হয়েছে। তাদের অধিকাংশই ইংরাজিতে পাশ করতে পারে নি। এব্যাপারে ২০ জুন মার্কশিট হাতে পাবার পর তাদেরকে অনলাইনে রিভিউ করার পরামর্শ দেয় স্কুল কর্তৃপক্ষ। জানা গেছে, রাজ্যের বিভিন্ন স্কুলে এই ধরনের সমস্যা তৈরি হওয়ায় এই পরীক্ষার্থীরা আন্দোলন সংগঠিত করছে। এব্যাপারে তারা মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন