Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৩ জুন, ২০২২

রাজ্যে গরমের ছুটি আরও বাড়ানো হলো

 

Summer-vacations-were-further-extended

সমকালীন প্রতিবেদন : প্রচণ্ড দাবদাহের কারণে রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি আরো ১৫ দিন বাড়িয়ে দেওয়া হলো। সোমবার এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য স্কুল শিক্ষা দপ্তর। সেখানে২৬ জুন পর্যন্ত ছুটি বাড়ানোর কথা ঘোষণা করা হয়েছে। ছোট ছোট পড়ুয়াদের কথা ভেবে এই ছুটি বাড়ানো হয়েছে বলে স্কুল শিক্ষা দপ্তর সূত্রে জানা গেছে।

এবছর গরমের ছুটির নির্দিষ্ট সময়ের আগেই রাজ্যে প্রচন্ড গরম পরায় আগেভাগেই গরমের ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। সেই অনুযায়ী ১৫ জুন পর্যন্ত স্কুলগুলি বন্ধ থাকার নির্দেশিকা জারি করা হয়েছিল। সরকারি এবং বেসরকারি সমস্ত ক্ষেত্রেই এই নির্দেশিকা জারি করে রাজ্য স্কুল শিক্ষা দপ্তর।

এদিকে, এখনও পর্যন্ত এই রাজ্যে, বিশেষ করে দক্ষিণবঙ্গে বর্ষা ঢোকার কোনও সম্ভাবনা নেই। আবহাওয়া দপ্তরের হিসেব অনুযায়ী এখনও কয়েকদিন সময় লাগবে বর্ষা ঢুকতে। কোথাও কোথাও বিক্ষিপ্ত মেঘের দেখা মিললেও গরম এবং আর্দ্রতাজনিত কারণে নাজেহাল অবস্থা দক্ষিণবঙ্গবাসির।

এই অবস্থায় রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু গতকালই মুখ্যমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে আলোচনা করেন। তারপরই পরিস্থিতি বিবেচনা করে গরমের ছুটির দিন বাড়ানোর সম্ভাবনা তৈরি হয়। অবশেষে সেই সম্ভাবনা সত্যি করে সোমবার স্কুল শিক্ষা দপ্তর নতুন করে ঘোষণা করেছে যে, ২৬ জুন পর্যন্ত গরমের ছুটি বাড়ানো হলো। ২৭ জুন, সোমবার স্কুলগুলি খোলার কথা আপাতত বলা হয়েছে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন