Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৯ মে, ২০২২

বৃক্ষরোপনের মাধ্যমে কবিগুরুকে শ্রদ্ধা

 

Tribute-to-the-poet-through-tree-planting

সমকালীন প্রতিবেদন : ‌অভিনব কর্মসূচির মাধ্যমে সোমবার ‌কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম দিবস পালিত হল। এদিন নদীয়ার জাগুলিয়া সংলগ্ন একটি বেসরকারি স্কুলের ছোট ছোট ছেলেমেয়েরা তাদের স্কুলে রবীন্দ্র জয়ন্তী পালন করলেন বৃক্ষরোপন কর্মসূচির মাধ্যমে। 

ওই বেসরকারি স্কুলের কর্ণধার অমিত মজুমদার জানান, তাদের স্কুলের ছোট ছোট শিশুদের মধ্যে গাছ আমাদের জীবনে কতটা প্রয়োজনীয়, সেটি বোঝানোর জন্যই এই দিনটি বৃক্ষরোপন কর্মসূচির মধ্যে দিয়ে পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়। এর পাশাপাশি রবীন্দ্রনাথের জন্মদিবসে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। 

এদিন স্কুলের শিশুরা স্কুল প্রাঙ্গনে প্রায় শতাধিক গাছের চারা লাগায়। শিশুদের এই কাজে স্কুল শিক্ষকদের পাশাপাশি সাহায্যের হাত বাড়িয়ে দেন শিশুদের অভিভাবকেরাও। ছোটদের নিয়ে এই অভিনব উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন স্কুলের অভিভাবক–অভিভাবিকারা। 

এদিকে, পুরুলিয়া শহরের সাংবাদিকদের সংগঠন জার্নালিস্ট ক্লাবের উদ্যোগে ক্লাব প্রাঙ্গণে রবীন্দ্রজয়ন্তী পালন করা হলো। অন্যদিকে, জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের উদ্যোগে পুরুলিয়ার রবীন্দ্র ভবনে অনুষ্ঠিত হলো রবীন্দ্রজয়ন্তী। পুরুলিয়া পুরসভার উদ্যোগে বসে আঁকো প্রতিযোগিতার পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে রবীন্দ্রজয়ন্তী পালন করা হলো। 



  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন