Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৫ মে, ২০২২

সীমান্ত সুরক্ষায় নজর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর

The-Union-Home-Minister-is-keeping-an-eye-on-border-security

সমকালীন প্রতিবেদন : সীমান্ত সুরক্ষায় অসমাপ্ত এলাকায় কাঁটাতারের বেড়া দেওয়ার কাজ করা হবে বলে জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বৃহস্পতিবার পেট্রাপোল সীমান্তে এসে সীমান্ত রক্ষী বাহিনী এবং জন প্রতিনিধিদের নিয়ে আয়োজিত বৈঠকে একথা বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দেশ রক্ষার কাজে সীমান্ত রক্ষি বাহিনীর ভূমিকার প্রশংসা করেন তিনি।

এদিনের বৈঠকে সিএএ নিয়ে অবশ্য কোনও আলোচনা করেন নি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। যদিও বৈঠক শুরুর আগে বিজেপি বিধায়কেরা দাবি করেছিলেন, এই বৈঠকে তাঁরা সিএএ লাগু করা প্রসঙ্গে নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন। শেষপর্যন্ত সেই সুযোগ পেলেন না বিধায়ক, সাংসদেরা। যদিও এদিন শিলিগুড়ির জনসভায় অমিত শাহ বলেন, সিএএ লাগু হবেই।

এদিন সকালে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে বসিরহাটের হিঙ্গলগঞ্জে যান। সেখান থেকে দুপুর ১ টা নাগাদ হেলিকপ্টারে বনগাঁয় বিএসএফের কালিয়ানি ক্যাম্পে নেমে সেখান থেকে সড়ক পথে বিএসএফের হরিদাসপুর ক্যাম্পে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে বিএসএফের উচ্চপদস্থ আধিকারিক, মন্ত্রী এবং জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠক করেন অমিত শাহ। 

বৈঠকে উপস্থিত ছিলেন বিএসএফের ডিজি পঙ্কজকুমার সিং, এডিজি যোগেশ বাহাদুর খুরানিয়া, আইজি অতুল ফুলঝেলে সহ অন্যান্য পদস্থ আধিকারিকেরা। এর পাশাপাশি উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশিথ প্রামানিক, জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বনগাঁ মহকুমার তিন বিজেপি বিধায়ক। 

বৈঠক শেষে শান্তনু ঠাকুর সাংবাদিকদের জানান, 'এদিন সীমান্ত সুরক্ষা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। বিএসএফকে সীমান্ত সুরক্ষার ক্ষেত্রে আরও কড়া পদক্ষেপ করার কথা বলা হযেছে। সিএএ নিয়ে এই বৈঠকে কোনও আলোচনা হয় নি। তবে ২০২৪ সালের আগেই সিএএ লাগু হবে।'‌  

১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা যুদ্ধের ইতিহাসের উপর 'মৈত্রী' নামে একটি সংগ্রহশালা নির্মিত হবে হরিদাসপুর বিএসএফ‌ ক্যাম্পে। এদিন তার শিলান্যাস করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। পেট্রাপোলের পর হেলিকপ্টারেই কলকাতা বিমানবন্দর এবং সেখান থেকে বিমানে এদিন বিকেলে শিলিগুড়ি পৌঁছান অমিত শাহ।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন