Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৬ মে, ২০২২

আপাতত স্থগিত ২০২২ এ‌র এশিয়ান গেমস

 ‌

The-2022-Asian-Games-are-currently-suspended

দেবাশীষ গোস্বামী : আপাতত স্থগিত হয়ে গেল ২০২২ এ‌র এশিয়ান গেমস। প্রতি চার বছর অন্তর এশিয়ান গেমস অনুষ্ঠিত হয়। এবছর ১০ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত চিনের হাংঝৌ শহরে এবারে ১৯ তম এশিয়ান গেমস অনুষ্ঠিত হওয়া কথা ছিল। আজ অলিম্পিক কাউন্সিল অফ এশিয়া ওয়েবসাইটে এই খবরটি প্রকাশিত হয়েছে। 

যদিও এর আগে চীনের সরকারি মাধ্যমে এই খবরটি প্রকাশিত হয়েছিল। তবে স্থগিত হওয়ার নির্দিষ্ট কোনও কারণ এখানে উল্লেখ করা হয়নি। চীন বর্তমানে ভয়ংকরভাবে করোনা সংক্রমণের মধ্য দিয়ে যাচ্ছে। সেদেশের অনেকগুলি শহরে বর্তমানে লকডাউন চলছে। 

সে দেশের অন্যতম বৃহত্তম শহর সাংহাইও বর্তমানে লকডাউন এর কবলে। সাংহাই থেকে হাংঝৌ এর দূরত্ব মাত্র ২০০ কিলোমিটার। তাই মনে করা হচ্ছে, করোনার কারণে চীন এই প্রতিযোগিতাটি স্থগিত করে দিল। যদিও এ বছরের ফেব্রুয়ারি মাসে শীতকালীন অলিম্পিকের আযোজন হয়েছিল সেদেশে।

সেই কর্মসূচি খুব সফলতার সঙ্গে অনুষ্ঠিত করতে সমর্থ হয়েছে চিন। এখন দেখার বিষয় আবার কবে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। কারণ, ২০২৪ সালে অলিম্পিক এর কারণে ২০২৩ সালটি বিভিন্নরকম যোগ্যতা নির্ণয়ের বিভিন্ন প্রতিযোগিতার জন্য আগে থেকেই নির্ধারিত হয়ে আছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন