Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৪ মে, ২০২২

বেআইনি ট্রাক আটকানোয় পুরসভার কর্মীকে বেধড়ক মারধোর

 

Municipal-worker-severely-beaten

সমকালীন প্রতিবেদন : ‌রপ্তানী বানিজ্যের বেআইনি ট্রাক আটকানোয় বনগাঁ পুরসভার এক অস্থায়ী কর্মীকে তুলে নিয়ে গিয়ে বেধড়ক মারধোর করা হল। আক্রান্ত ওই কর্মী বনগাঁ হাসপাতালে চিকিৎসাধীন। এই হামলার ঘটনায় ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের শনিবার বনগাঁ আদালতে তোলা হয়।

উল্লেখ্য, বনগাঁর পেট্রাপোল সীমান্ত দিয়ে রপ্তানী বানিজ্যের ট্রাক বাংলাদেশ প্রবেশের আগে বনগাঁ পুরসভার মিলন পল্লী পার্কিং এলাকায় ট্রাকের নম্বর নথিভূক্ত করাতে হয়। এরপর সিলিয়াল অনুযায়ী সেই ট্রাকগুলিকে পেট্রাপোলের উদ্দেশ্যে যাওয়ার অনুমতি দেওয়া হয়। দীর্ঘ কয়েক বছর ধরে এই পার্কিং পরিচালনার দায়িত্ব বনগাঁ পুরসভা পালন করলেও সম্প্রতি রাজ্য সরকারের পরিবহন দপ্তর এর দায়িত্ব নিয়েছে। 

এদিকে, বনগাঁ পুরসভার পক্ষ থেকে বনগাঁর বিভিন্ন প্রান্তের চেকপোষ্টে ৮০ জন অস্থায়ী কর্মী কর্মরত আছেন। শুক্রবার রাতে তাদেরই কয়েকজন যশোর রোডের বিএসএফ ক্যাম্প মোড়ে ডিউটি করছিলেন। তাদের কাছে আগাম খবর আসে যে, বেআইনিভাবে বাংলাদেশগামী কয়েকটি ট্রাক সিরিয়াল না মেনে আগে যাওয়ার চেষ্টা করছে। এমন বেশ কয়েকটি ট্রাককে আটকান পুরসভার কর্মী অভিষেক মোদক। 

এরপর অভিষেককে সেখান থেকে নেতাজি মার্কেট এলাকায় তুলে নিয়ে গিয়ে ৬ জন যুবক বেধড়ক মারধোর করে। আহত অভিষেককে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। অভিযুক্তদের বিরুদ্ধে বনগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন অভিষেক। সেই অভিযোগের ভিত্তিতে দুই যুবককে গ্রেপ্তার করে বনগাঁ থানার পুলিশ। 

এব্যাপারে বনগাঁ পুরসভার প্রধান গোপাল শেঠ জানান, 'এই বেআইনী কাজ কোনওভাবেই বরদাস্ত করা হবে না। এব্যাপারে পরিবহন মন্ত্রী এবং মুখ্যমন্ত্রীকে জানানো হয়েছে।' রপ্তানী বানিজ্যের ট্রাকের এই অনুমোদনকে ঘিরে দীর্ঘদিন ধরে একশ্রেণীর অসাধু চক্র সক্রিয় রয়েছে বলে অভিযোগ। এব্যাপারে প্রশাসন কড়া পদক্ষেপ না করলে আগামী দিনে এই ব্যবসায় আরও খারাপ প্রভাব পরবে বলে মনে করছেন ব্যবসায়ীরা।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন