Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৩ মে, ২০২২

কোটি কোটি টাকা আত্মসাৎ, অভিযান এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের

Enforcement-Directorate

সমকালীন প্রতিবেদন : ‌হাওয়ালা কারবারিদের মাধ্যমে কোটি কোটি টাকা পাচারের অভিযোগে একাধিক বাড়িতে একযোগে তল্লাসী অভিযান চালালেন এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের আধিকারিকেরা। এরমধ্যে উত্তর ২৪ পরগনার অশোকনগর এলাকারই ৩ জায়গায় অভিযান চালানো হয়। এর পাশাপাশি রাজ্যের আরও বেশ কয়েকটি জায়গায় শুক্রবার এই অভিযান চলে বলে জানা গেছে।

সূত্র মারফত জানা গেছে, সুকুমার মৃধা নামে এক বাংলাদেশি ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ, সে বাংলাদেশে প্রায় ১০ হাজার কোটি টাকা আত্মসাৎ করে পালিয়েছে। সেই টাকা প্রশান্ত হালদার নামে এক হাওয়ালা কারবারির মাধ্যমে ভারতে পাচার করেছে। আর সেই টাকায় শুধুমাত্র অশোকনগর এলাকায় একাধিক জমি, বাড়ি কিনে রেখেছে সুকুমার মৃধা। 

স্থানীয় বাসিন্দারা জানান, এই সুকুমার মৃধার নাম শুনলেও তাকে কখনও স্থানীয় বাসিন্দারা চোখে দেখেন নি। স্থানীয়রা শুধু জানেন, ওই ব্যক্তি ভালো জমি, বাড়ি পেলেই তা কিনে রাখে। সে কি করে, তাও স্থানীয়দের কাছে স্পষ্ট নয়। 

অপ্রীতিকর ঘটনা এড়াতে এদিন বিএসএফকে সঙ্গে নিয়ে কেন্দ্রীয় সংস্থা ইডির প্রতিনিধিরা সুকুমার মৃধার বাড়ির পাশাপাশি অশোকনগর এলাকার আরও ২টি বাড়িতে তল্লাসী অভিযান চালান। এদিন বেশ কয়েক ঘন্টা ধরে এই তল্লাসী অভিযান চলে। যদিও তাঁরা এই অভিযান সম্পর্কে কোনও মন্তব্য করতে চান নি।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন