Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৩ মে, ২০২২

‌চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৪

Cheating-in-the-name-of-giving-a-job

শম্পা গুপ্ত : চাকরি দেওয়ার নাম করে কয়েক লক্ষ টাকা প্রতারণার অভিযোগে প্রতারনা চক্রের মূল পাণ্ডা সহ ৪ জনকে গ্রেপ্তার করল পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, এপর্যন্ত মোট ৪৫ লক্ষ টাকা প্রতারণা করা হয়েছে। শুক্রবার ধৃতদের আদালতে তোলা হলে বিচারক ২ জনকে পুলিশ হেফাজতে আর ২ জনকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। 

পুলিশ সূত্রে জানা গেছে, রেল, বিদ্যুৎ, ডাক বিভাগ সহ বিভিন্ন সরকারি অফিসে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে বেশ কয়েকজনের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়েছে এই প্রতারনা চক্রের মূল পান্ডা সুভাষ মাহাতো এবং তার ৩ এজেন্ট মানিক মাহাতো, অনিল মাহাতো এবং কৃষ্ণপদ টুডু। এদের মধ্যে সুভাষ সাঁওতালডির বাসিন্দা। 

এদের বিরুদ্ধে মোট ৪৫ লক্ষ টাকা প্রতারনার অভিযোগ রয়েছে। ধৃতদের কাছ থেকে বিভিন্ন নথি, মোবাইল, কম্পিউটারের হার্ডডিস্ক উদ্ধার করেছে পুলিশ। জানা গেছে, গত ২ বছর ধরে পুরুলিয়া শহরের দেশবন্ধু রোডে রীতিমতো অফিস খুলে এই প্রতারনা চক্র তাদের কারবার চালিয়ে যাচ্ছিল। 

এই কাজের জন্য তারা গ্রামাঞ্চলে এজেন্ট রেখেছিল। সেই এজেন্টরাই চাকরির প্রলোভন দেখিয়ে প্রশিক্ষণের নামে প্রথমে একধাপ টাকা নিত। এরপর চাকরীর জন্য নির্দিষ্ট জায়গায় টাকা দেওয়ার কথা বলেও হাতানো হতো আরও এক ধাপ টাকা। এভাবে টাকা দেবার পরেও চাকরি না মেলায় বেশ কয়েকজন চাকরী প্রার্থী বেকার যুবকের সন্দেহ হয়। তারাই পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। 

এই ধরনের বেশ কয়েকটি অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। তখন পুলিশ জানতে পারে, শুধু পুরুলিয়া নয়, বাঁকুড়া, খাতড়া সহ অন্যান্য জায়গাতেও এই প্রতারনা চক্রের এজেন্টরা এই প্রতারণার কাজ চালাচ্ছিল। এদের প্রতারণার শিকার হয়েছেন মূলত গ্রামাঞ্চলের শিক্ষিত বেকার যুবক–যুবতীরা।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন