Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১ মে, ২০২২

বয়লার ফেটে বিষ্ফোরণ, আগুনের গোলা ছিটকে গেল বহু দূরে

 

Boiler-explodes

সৌদীপ ভট্টাচার্য : মধ্যরাতে আকাশ, বাতাস কাঁপিয়ে বিকট শব্দ। ঘুমে আচ্ছন্ন এলাকার মানুষ সেই শব্দে কেঁপে উঠলেন। শব্দের সঙ্গে আগুনের ফুলঝুরি ছিটকে গেল চারিদিকে। ক্ষতিগ্রস্থ হল বেশ কয়েকটি বাড়ি। ভয়াবহ এই বিষ্ফোরণের ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার টিটাগড়ের ওল্ড ক্যালকাটা রোডের ধারে।

জানা গেছে, এই এলাকায় একটি স্টিল কারখানা রয়েছে। শনি এবং রবিবারের মাঝে রাত দেড়টা নাগাদ বিশাল শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। অনেক দূর পর্যন্ত এই শব্দ ছড়িয়ে পরে। ঘুমে আচ্ছন্ন এলাকার মানুষ আতঙ্কিত হয়ে ঘুম থেকে উঠে পরেন। তখন চারিদিকে আগুন আগুন বলে চিৎকার শুরু হয়ে যায়। ঘরের ভেতরে বসেই অনেক বাড়ির সদস্যরা দেখতে পারেন, তাঁদের ঘরের ভেতরে আগুনের গোলা ছিটকে এসে পরছে। পুড়ে যাচ্ছে ঘরের জিনিসপত্র। 

বিষ্ফোরণের তীব্রতা এতোটাই ছিল যে, এলাকার একটি বাড়িতে প্রায় ৭০ কিলোগ্রাম ওজনের একটি পাথরের চাঁই প্রচন্ড গতিতে ছিটকে এসে সেই বাড়ির লোহার গ্রিল এবং কাঠের দরজা ভেঙে দিয়ে সেটি ঘরের ভেতরে এসে পরে। সেই সময় ওই ঘরে কেউ না থাকায় প্রাণহানির ঘটনা ঘটে নি।

চারিদিকে ছিটকে যাওয়া আগুনের গোলায় একটি উঁচু নারকেল গাছ সহ বেশ কিছু গাছে আগুন লেগে যায়। দীর্ঘ সময় ধরে সেই আগুন জ্বলতে দেখেন এলাকার বাসিন্দারা। এই বিষ্ফোরণের ঘটনায় আশ্চর্যজনকভাবে কোনও প্রাণহানির ঘটনা ঘটে নি। যদিও ক্ষতিগ্রস্থ হয়েছে বেশ কিছু বাড়ি। ক্ষতিগ্রস্থরা ক্ষতিপূরণের দাবি করেছেন। কি কারণে এমন বিষ্ফোরণ ঘটলো, তা খতিয়ে দেখা হচ্ছে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন