Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

আজ থেকে সাময়িক বন্ধ থাকছে আষাঢ়ু সেতু

  ‌

Asadhu-bridge-is-temporarily-closed

সমকালীন প্রতিবেদন : সংস্কারের প্রয়োজনে উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের আষাঢ়ু সেতু সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিল প্রশাসন। আজ, বৃহস্পতিবার রাত ১২ টা থেকে ৩০ মে, সোমবার সকাল ৬ পর্যন্ত এই সেতু দিয়ে সমস্তরকম যান চলাচল এমনকি পায়ে হেঁটে যাতায়াতও বন্ধ থাকবে।

বাগদা এবং বনগাঁ ব্লকের মধ্যে ১ নম্বর রাজ্য সড়কের উপর সংযোগকারী হিসেবে অবস্থান করছে আষাঢ়ু সেতু। কোদালিয়া নদীর উপর ১৯৭৭ সালে প্রথম এই সেতুটি নির্মিত হয়। পরবর্তীতে ২০২০ সালে নতুন করে এখানে পাকা সেতু নির্মান করা হয়।

এই সেতুর উপর নির্ভরশীল বাগদা এবং বনগাঁ ব্লকের হাজার হাজার মানুষ। এর উপর দিয়ে একাধিক রুটের বাস ছাড়াও অটো, টোটোর পাশাপাশি ভারী ট্রাক যাতায়াত করে। ফলে এই সেতুর বর্তমান অবস্থা কি আছে, এর ওজন বহন করার ক্ষমতাইবা কি রয়েছে, তা পরীক্ষা করতে সাময়িকভাবে সেতুটি দিয়ে সমস্তরকম যাতায়াত বন্ধ রেখে পরীক্ষার কাজ চালানোর সিদ্ধান্ত নিয়েছেন বাস্তুকারেরা।

বুধবার এব্যাপারে বাগদা ব্লকে একটি প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে এই সেতু বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এই সময়কালে বিকল্প পথ হিসেবে প্রায় ১০ কিলোমিটার এলাকা ঘুরে যাতায়াত করতে হবে এলাকার মানুষদের। এর ফলে এই কদিন যথেষ্ট ভোগান্তির মধ্যে পরতে হবে বাগদা ব্লকের মানুষদের।


  

 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন