Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২

মাওবাদীদের ডাকা বনধ এ মিশ্র প্রতিক্রিয়া জঙ্গলমহলে

 

The-bandh-called-by-the-Maoists-was-a-mixed-reaction

শম্পা গুপ্ত : জঙ্গলমহল লাগোয়া থানা এলাকা ছাড়া পুরুলিয়া শহরে সেভাবে মাওবাদীদের ডাকা বনধ এ সাড়া মিললো না। এদিন পুরুলিয়া শহরের যান চলাচল স্বাভাবিক ছিল। কিছুটা প্রভাব পরে এই জেলার ‌বাঘমুন্ডি, বান্দোয়ান, বলরামপুর, বরাবাজার থানা এলাকায়।

বেশ কয়েকটি দাবির সমর্থনে রীতিমতো পোষ্টার লাগিয়ে শুক্রবার রাজ্যজুড়ে বনধ এর ডাক দেয় মাওবাদীরা। আর এই বনধকে কেন্দ্র করে যাতে কোনওরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে, তারজন্য পুরুলিয়া জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা গ্রহন করা হয়।

এদিন পুরুলিয়া শহরে বনধ এর তেমন কোনও প্রভাবই পরে নি। অন্যান্য দিনের মতো এদিনও শহরের সমস্ত সরকারি অফিস, আদালত, স্কুল, দোকানপাট খোলা ছিল। বাস সহ সমস্তরকম যান চলাচল ছিল স্বাভাবিক। জনজীবন স্বাভাবিক রাখতে প্রশাসন সতর্ক ছিল।

যদিও, জঙ্গলমহল লাগোয়া বাঘমুন্ডি, বান্দোয়ান, বলরামপুর, বরাবাজার থানা এলাকায় বনধ এর কিছুটা প্রভাব পড়ে। এই এলাকাগুলিতে অন্যান্য দিনের তুলনায় যানবাহন কম চলে। অশান্তি এড়াতে দোকানপাটও অনেক জায়গায় বন্ধ রাখেন দোকানীরা।

বনধকে ঘিরে যাতে কোনওরকম গোলমালের ঘটনা না ঘটে, তারজন্য পুলিশি টহল বাড়িয়ে দেওয়া হয়। রেল পুলিশের পক্ষ থেকেও রেল লাইন বরাবর নজরদারি জারি রাখে রেল পুলিশ। বিকেল পর্যন্ত কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন