Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৭ এপ্রিল, ২০২২

অঙ্গনওয়াড়ী কেন্দ্রের নিজস্ব ভবনের উদ্বোধন

 

Inauguration-of-Anganwari-Kendra-own-building

শম্পা গুপ্ত : ‌অবশেষে দানের জমিতে অঙ্গনওয়াড়ী কেন্দ্রের নিজস্ব ভবন তৈরি হল। বুধবার তার আনুষ্ঠানিক উদ্বোধন হল। এমন খবরে খুশি এলাকার মানুষ। তবে এখনও জলের সমস্যা রয়েছে। সেব্যাপারে উদ্যোগ নিচ্ছে স্থানীয় ব্লক প্রশাসন।

পুরুলিয়া জেলার নিতুরিয়া ব্লকের সালতোড় গ্রাম পঞ্চায়েতের আমডাঙ্গা মাঝিপাড়া অঙ্গনওয়াড়ী কেন্দ্রটি দীর্ঘদিন ধরে ভগ্নদশায় ছিল। সরকারি জমির অভাবে নতুন ভবন তৈরি করা যাচ্ছিল না। অবশেষে স্থানীয় বাসিন্দা প্রয়াত মানু কিস্কুর স্ত্রী মিলন কিস্কু অঙ্গনওয়াড়ী কেন্দ্রের ভবন নির্মানের জন্য জমি দান করেন।

এরপর সরকারি প্রকল্পের মাধ্যমে ৭ লক্ষ ১২ হাজার টাকা ব্যয়ে নতুন ভবন তৈরি করা হয়। চারটি ঘর সহ এই ভবন নির্মিত হয়। খুদে পড়ুয়াদের পড়াশোনার ব্যাপারে আগ্রহী করে তুলতে ঘরের ভেতরে নামতা, ছড়া সহযোগে ছবি এবং কার্টুন আঁকা হয়েছে। সেখানে কন্যাশ্রীর ছবিও স্থান পেয়েছে।

বুধবার প্রদীপ জ্বালিয়ে নতুন ভবনটির দ্বারোদ্ঘাটন করেন নিতুরিয়ার বিডিও অজয় কুমার সামন্ত। উপস্থিত ছিলেন জমিদাতা মিলন কিস্কু, সিডিপিও সন্দিপ প্রামাণিক, নিতুরিয়া পঞ্চায়েত সমিতির সভাপতি সরস্বতী টুডু সরেন, সহ সভাপতি শান্তিভূষন প্রসাদ যাদব সহ অন্যান্য বিশিষ্টজনেরা।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন