Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৭ এপ্রিল, ২০২২

সঙ্কট কাটাতে জরুরী রক্তদান শিবির

 

Emergency-blood-donation-camp-to-end-the-crisis

সমকালীন প্রতিবেদন : একদিকে প্রচন্ড দাবদাহ, অন্যদিকে রমজান মাস‌। আর তাই এই মূহূর্তে রক্তদান শিবিরের আয়োজন হচ্ছে তুলনায় কিছুটা কম। তারমধ্যে বি পজিটিভ গ্রুপের রক্ত কম সংগ্রহ হচ্ছে। অথচ বনগাঁ মহকুমা হাসপাতাল থেকে এই গ্রুপের রক্ত সরবরাহ হচ্ছে বেশি। আর তাই সাময়িকভাবে এই গ্রুপের রক্ত সংগ্রহের পরিমান কিছুটা কমে গেছে।

আগামী কয়েকদিনের মধ্যে যাতে বনগাঁ হাসপাতালে বি পজিটিভ গ্রুপের রক্তের সঙ্কট দেখা না দেয়, তারজন্য জরুরীভিত্তিতে রক্তদান শিবিরের আয়োজন করল বনগাঁ মহকুমা হাসপাতাল কর্তৃপক্ষ। এব্যাপারে হাসপাতালের ব্ল্যাড ব্যাঙ্কের পক্ষ থেকে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কাছে আবেদন করা হয়। সেই আবেদনে সাড়া দিয়ে বুধবার রক্ত দিতে বনগাঁ হাসপাতালে হাজির হয়েছিলেন বহু রক্তদাতা।

বনগাঁ মহকুমা হাসপাতালের সুপার ডা:‌ কৌশিক ধল জানান, হাসপাতালের ব্ল্যাড ব্যাঙ্কে যে পরিমান বি পজিটিভ গ্রুপের রক্ত থাকার কথা, বর্তমানে সেই পরিমান রক্ত নেই। ফলে দু একদিন পর থেকে এই গ্রুপের রক্তে টান পরতে পারে। আর সেই কারণে এই শিবিরের আয়োজন।

এদিন বনগাঁ মহকুমা হাসপাতালের একটি হল ঘরে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়। হাসপাতালের ব্ল্যাড ব্যাঙ্কের আধিকারিক ডা: গোপাল পোদ্দার জানান, এদিনের রক্তদান শিবিরে শেষ পর্যন্ত মোট ৮৩ জন রক্ত দান করেন। তাঁদের মধ্যে ১১ জন মহিলা। এমন সাড়া মেলায় রক্তদাতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন