Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

কর্ণাটকে মৃত শ্রমিকদের পরিবারকে সরকারি অর্থ সাহায্য

 

Government-financial-assistance-to-the-families-of-the-workers

সৌদীপ ভট্টাচার্য : কর্ণাটকে শ্রমিকের কাজে গিয়ে দুর্ঘটনায় মৃত এই রাজ্যের ৫ শ্রমিকের পরিবারের হাতে রাজ্য সরকারের অর্থ সাহায্য তুলে দেওয়া হল। মঙ্গলবার উত্তর ২৪ পরগনার জেলা শাসকের দপ্তরে এদিন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের উপস্থিতিতে মৃত শ্রমিকদের পরিবারের সদস্যদের হাতে এই অর্থ সাহায্যের চেক তুলে দেওয়া হয়। চেক নিতে এসে মৃত শ্রমিকের পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পরেন।

সম্প্রতি কর্ণাটক রাজ্যের একটি মৎস্য প্রক্রিয়াকরণ কোম্পানীতে শ্রমিকের কাজ করতে গিয়েছিলেন উত্তর ২৪ পরগনা জেলার হাড়োয়া এবং দেগঙ্গা বিধানসভা এলাকার বেশ কয়েকজন যুবক। রবিবার সেখানে কাজ করার সময় গ্যাস লিক হয়ে মর্মান্তিকভাবে মৃত্যু হয় এই এলাকার ৫ শ্রমিকের।

এই খবর আসার পর রাজ্য সরকারের পক্ষ থেকে মৃত শ্রমিকদের পরিবারের সদস্যদের হাতে ২ লক্ষ টাকা করে অর্থ সাহায্য তুলে দেওয়ার ব্যবস্থা করা হয়। মঙ্গলবার দুপুরে বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, জেলাশাসক সুমিতকুমার গুপ্তা, হাড়োয়া ও দেগঙ্গার বিধায়ক, এলাকার বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতি এবং অন্যান্যদের উপস্থিতিতে এই অর্থ সাহায্য তুলে দেওয়া হয়।

এদিকে, এদিন সকালে মৃত শ্রমিকদের বাড়িগুলিতে যান জেলা সিপিএমের এক প্রতিনিধিদল। তাঁরা মনে করেন, এমন পরিস্থিতিতে দলমত নির্বিশেষে সবাইকে এই অসহায় পরিবারগুলির পাশে দাঁড়ানো উচিৎ। আর সেই দায়িত্ব পালন করতেই তাঁরা এখানে এসেছেন। তাঁরা দাবি করেছেন, মৃত শ্রমিকদের পরিবার পিছু ২৫ লক্ষ টাকা করে অর্থ সাহায্য দেওয়া উচিৎ।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন