Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৪ এপ্রিল, ২০২২

উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিনামূল্যে বাইক পরিষেবা

 ‌

Free-bike-service-for-high-school-candidates

সৌদীপ ভট্টাচার্য : ‌অভিনব উদ্যোগ তৃণমূল ছাত্র পরিষদ কর্মীদের। উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিনামূল্যে বাইক পরিষেবা চালু করলেন তাঁরা। এই উদ্যোগ বারাসত জেলা তৃণমূল ছাত্র পরিষদের। প্রায় মাসখানেক ধরে এই পরিষেবা চলবে বলে জানা গেছে। 

করোনা পরিস্থিতির কারণে দু'বছর পর রাজ্যে এবছর থেকে ফের অফলাইনে শুরু হয়েছে   উচ্চ মাধ্যমিক পরীক্ষা। ২ এপ্রিল থেকে শুরু হয়েছে এই পরীক্ষা। শেষ হবে ২৭ এপ্রিল। করোনা পরিস্থিতিতে অনেক পরিবারের আর্থিক অবস্থা দূর্বল হয়ে পরেছে। ফলে এমন পরিবারের কোনও পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে আসতে গেলে আর্থিক সমস্যায় পরতে হতে পারে। মূলত, তাদের কথা ভেবেই বিশেষ উদ্যোগ তৃণমূল ছাত্র পরিষদের। 

এব্যাপারে তৃণমূল ছাত্র পরিষদের বারাসত সাংগঠনিক জেলার সভাপতি সোহম পাল জানান, 'অনেক পরীক্ষার্থীর বাড়িই পরীক্ষা কেন্দ্র থেকে অনেকটা দূরে। পরীক্ষা দিতে আসতে প্রতিদিন তাঁদের অনেকগুলি করে টাকা খরচ হবে। সেই টাকাটা অন্তত যাতে তাদের বাচানো যায়, তারজন্যই এমন উদ্যোগ নেওয়া হয়েছে।'‌ 


সংগঠনের পক্ষ থেকে এলাকায় খোঁজ নিয়ে একটি তালিকা তৈরি করার পাশাপাশি ৫ টি ফোন নম্বর দিয়ে যোগাযোগ করার জন্য আবেদন করা হয়। সেই অনুযায়ী অনেক পরীক্ষার্থী সংগঠনের সঙ্গে যোগাযোগ করে। সেই অনুযায়ী পরীক্ষার দিনগুলিতে সংগঠনের সদস্যরা পরীক্ষার্থীদের বাইকে করে বাড়ি থেকে নিয়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিচ্ছেন। পরীক্ষার শেষে ফের তাদের বাড়িতে পৌঁছে দেওয়া হচ্ছে। 

আর এই গোটা পরিষেবাটাই দেওয়া হচ্ছে বিনামূল্যে। সংগঠনের দাবি, অনেকেই পরীক্ষার সময় জলছত্র কিম্বা গোলাপ ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয় পরীক্ষার্থীদের। সংগঠনের পক্ষ থেকে সেপথে না হেঁটে একটু অন্যভাবে পরীক্ষার্থীদের পাশে দাঁড়াতে এই অভিনব উদ্যোগ নিয়েছেন তাঁরা। তাঁদের এই উদ্যোগে খুশি এলাকার মানুষ।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন