Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৪ এপ্রিল, ২০২২

উপাচার্যকে হেনস্থা, গ্রেপ্তার ‌ছাত্রনেতা গিয়াসউদ্দিন

Arrested-student-leader-Ghiyasuddin

সৌদীপ ভট্টাচার্য : আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে হেনস্থার ঘটনায় মূল অভিযুক্ত তৃণমূল ছাত্রনেতা গিয়াসউদ্দিন মন্ডলকে গ্রেপ্তার করল পুলিশ। সোমবার তাকে বারাসত আদালতে তোলা হলে বিচারক তাকে ৭ দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। উল্লেখ্য, আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে হেনস্থার অভিযোগ উঠেছে তৃণমূল ছাত্রনেতা গিয়াসউদ্দিন মন্ডল এবং তার সহযোগীদের বিরুদ্ধে। 

১ এপ্রি‌লের সেই ঘটনার একটি ভিডিও সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সেই ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহম্মদ আলি তাঁর নিজের চেয়ারে বসে রয়েছেন। আর তাঁর চারপাশে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিরাপত্তারক্ষী এবং কর্মীরা রয়েছেন। 


তাঁদের সামনেই গিয়াসউদ্দিন এবং তার সঙ্গীরা নানা অশালীন মন্তব্য করে উপাচার্যকে হেনস্থা করছে। বেশ কয়েক মিনিট ধরে এই পর্ব চলে। ঘটনার কিছুক্ষণের মধ্যেই সেই ভিডিও সোস্যাল মিডিয়ায় ভাইরাল হলে তাকে কেন্দ্র করে শোরগোল পরে যায়।

রবিবার গিয়াসউদ্দিন সহ মোট ৬ জনের বিরুদ্ধে টেকনো সিটি থানায় লিখিত অভিযোগ দায়ের হয়। তাদের বিরুদ্ধে উপাচার্যকে খুনের চেষ্টা সহ মোট ১১ টি ধারায় মামলা রুজু হয়। রাতেই গিয়াসউদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ। সোমবার তাকে বারাসত আদালতে তোলা হয়। 


পুলিশ জানিয়েছে, এর আগেই গিয়াসউদ্দিনের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছে। গিয়াসউদ্দিন সহ বাকি অভিযুক্তদের বিরুদ্ধে বারতীয় দন্ডবিধির ৪৪৮, ১৮৬, ১৮৯, ৩০৭, ৩৫৩, ৩৪২, ৩৭৯, ৩৮৬, ৫০৪, ৩৪ এবং ১২০বি ধারায় মামলা দায়ের করা হয়েছে। 

যদিও গিয়াসউদ্দিন নির্দোষ বলে দাবি করেছেন তার আইনজীবী ভাষ্কর লাহিড়ী। এই ঘটনা সম্পর্কে ইতিমধ্যেই তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, গিয়াসউদ্দিনকে অনেক আগেই দল থেকে বহিষ্কার করা হয়েছে। তৃণমূলের সঙ্গে তার কোনও সম্পর্ক নেই। 








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন