Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৪ এপ্রিল, ২০২২

বগটুই কাণ্ডে নিহতদের পরিবার‌দের নিয়োগপত্র জেলা শাসকের

 

Appointment-letters-of-the-families-of-the-victims-in-Bogtui-case

সমকালীন প্রতিবেদন : মুখ্যমন্ত্রীর নির্দেশে বগটুই কাণ্ডে নিহত পরিবারগুলির সদস্যদের হাতে চাকরির নিয়োগপত্র দেওয়া হল। বগটুই কান্ডের পর ঘটনাস্থলে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। আর সেখানে গিয়ে এই চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। সেই অনুযায়ী সোমবার এই নিয়োগপত্র তুলে দিলেন বীরভূমের জেলা শাসক বিধান রায়। 

এদিকে, সেদিনের অগ্নিকাণ্ডের ঘটনায় জ্বালানী তেল কোথা থেকে, কিভাবে আনা হয়েছিল, তা জানতে মরিয়া সিবিআই। কুমাড্ডা গ্রাম থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার হওয়া দুটি টোটো ও একটি মোটরসাইকেল পরীক্ষা করতে সোমবার পরিবহণ দপ্তরের আধিকারিকদের সঙ্গে নেন সিবিআই আধিকারিকরা। গাড়িগুলির নম্বর প্লেট যাচাই করে, তার প্রকৃত মালিককে খোঁজার চেষ্টা করেছে সিবিআই। 

এর পাশাপাশি, ভাদু শেখ যেখানে খুন হয়েছিলেন, সেই স্থান থেকে ৫০০ মিটার দুরত্বে একটি পেট্রল পাম্প রয়েছে। এদিন সেখানে যান সিবিআইয়ের গোয়েন্দারা। মৃতদের পরিবারগুলি অভিযোগ ছিল, পেট্রল পাম্প থেকে পেট্রল কিনে নিয়ে আগুন ধরানো হয়েছে। সেই অভিযোগের ভিত্তিতে বগটুই মোড় সংলগ্ন ওই পেট্রোল পাম্পের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করেন গোয়েন্দারা।


বগটুই কাণ্ডে ধৃতদের মধ্যে একজন নাবালক রয়েছে। আপাতত তাকে রামপুরহাট সংশোধনাগারে রাখা হয়েছে। সিবিআই তাকে জেরা করার জন্য আহাদলতের কাছে আবেদন জানিয়েছিল। কিন্তু নাবালক হওয়ার কারণে বিচারক সেই আবেদন মঞ্জুর করেননি। এদিন বিচারক তাকে জুবেনাইল জাস্টিস বোর্ডের কাছে  পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এদিন বীরভূমের জেলা শাসক বিধান রায় জানান, মোহাম্মদ ইব্রাহিম, কিরণ শেখ, হাসনারা খাতুন, মিহিলাল শেখ, সাবিনা ইয়াসমিন, মফেজা বিবি, আব্দুল সামাদ কাজী, আব্দুল আজিজ শেখ, তেবিলা বিবি এবং আসাদুল শেখ– এই ১০ জনকে সরকারি চাকরির নিয়োগপত্র দেওয়া হল। তাঁদের প্রত্যেককে স্থানীয় ব্লক অফিস, স্বাস্থ্যকেন্দ্র, ভূমি ও ভূমি রাজস্ব দপ্তর, তথ্য ও সংস্কৃতি দপ্তরে নিয়োগপত্র দেওয়া হয়েছে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন