Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

সরকারি ভবনটি কার অধিনে, তাই নিয়ে বিতর্ক

 ‌

Who-owns-the-government-building?

সৌদীপ ভট্টাচার্য : ‌সরকারি সম্পত্তি হলে সেটি কোন দপ্তরের দখলে, তাই নিয়েই বিতর্ক তৈরি হল। সরকারি পুরনো ভহন ভেঙে সেখানে নতুন ভবন তৈরি করা হবে। আর তার জন্য জেসিবি এসে ভাঙাচোরার কাজ শুরু করলেও মাঝপথে তা বন্ধ করে দিতে হল। গ্রেপ্তার করা হল জেসিবির চালককে। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো বারাসত এলাকায়। 

জানা গেছে, বারাসত কে কে মিত্র রোডে বারাসত আদালতের একটি ভবন রয়েছে। দীর্ঘদিন ধরে বারাসত আদালতের তত্ত্বাবধানে রয়েছে এই ভবনটি। সোমবার আচমকাই স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে এই ভবনটি ভাঙতে আসে। এদিন জেসিবি দিয়ে ভবনের বেশ খানিকটা অংশ ভেঙে ফেলার পর আদালতের রেজিস্ট্রার ঘটনাস্থলেছুটে আসেন।  

ডিস্ট্রিক্ট কোর্ট ম্যানেজার বিদ্যুৎ রায় এব্যাপারে জানান, সম্পূর্ণ বেআইনিভাবে এই বিল্ডিং ভাঙতে লোক পাঠানো হয়েছে। অন্যদিকে, স্বাস্থ্য দপ্তরের দাবি, এই ভবনটি তাদের দেওয়া হয়েছে। স্বাস্থ্য দপ্তরের উন্নয়নমূলক কাজ করার জন্যই দপ্তরের পক্ষ থেকে ভবনটি ভাঙতে লোক পাঠানো হয়েছিল। 


আদালত কর্তৃপক্ষের আপত্তিতে অবশেষে ওই ভবন ভাঙার কাজ করা করে দেয় পুলিশ। এই ঘটনায় বারাসাত থানার পুলিশ ডেসিবি চালক সহ দুজনকে আটক করে। 

যদিও জটিলতা বাড়তে থাকায় ঘটনাস্থলে হাজির হন বারাসতের ব্লক ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক। গোটা বিষয়টি নিয়ে উভয় বিভাগকে নিয়ে তিনি বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছেন। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন