Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

মৃত্যুর পর ১২ বছর ধরে একইভাবে স্মরণ তৃণমূল নেতার

Trinamool-leader-remembered-for-12 years

শম্পা গুপ্ত : ১২ বছর আগে আততায়ীর গুলিতে নিহত হয়েছিলেন শশিভূষণ প্রসাদ যাদব। সেই ঘটনার পর এক যুগ কেটে গেলেও এখনও পর্যন্ত অধরা খুনী। কিন্তু তাতেও মানুষের মন থেকে সরে যান নি তিনি। আর তাই প্রতি বছর আজকের দিনে তাঁকে স্মরণ করেন এলাকার হাজার হাজার মানু্ষ।

২০১০ সালের ২৯ মার্চ ভরসন্ধেয় দুষ্কৃতীর গুলিতে খুন হন পুরুলিয়ার নিতুড়িয়া ব্লকের তৃণমূল সভাপতি শশিভূষণ প্রসাদ যাদব। বাম জমানা থেকে তৃণমূলের সঙ্গে যুক্ত এই লড়াকু নেতা এলাকায় ভূষণদা নামেই বেশি পরিচিত ছিলেন। কিন্তু কি কারণে তাঁকে হত্যা করা হল, তা আজও অজানা।

দলমত নির্বিশেষে মানুষের কাজ করতেন শশিভূষণ। আর তাই সর্বস্তরের মানুষের কাছে প্রিয়জন হয়ে উঠেছিলেন তিনি। সমাজসেবী এই তৃনমুল নেতার মৃত্যুর পর থেকেই প্রতি বছর আজকের দিনটিতে মৌন মিছিল ও স্মরণসভা অনুষ্ঠিত হয়। এবছরও সেই কর্মসূচি পালিত হল। 

মঙ্গলবার নিতুরিয়ার পারবেলিয়া কোলিয়ারির অতিথিশালা থেকে শুরু হয়ে ৮ নম্বর কলোনী ঘুরে পারবেলিয়া বাজারে এসে মৌন মিছিল শেষ হয়। সেখানে স্মরণসভার আয়োজন করা হয়। এদিন কয়েক হাজার মানুষ হাতে প্ল্যাকার্ড নিয়ে তাঁদের প্রিয় নেতার স্মৃতির উদ্দেশ্যে মিছিলে পা মেলান। এদিন সন্ধেয় পারবেলিয়া বাজার সংলগ্ন এলাকা কার্যত শোকস্তব্ধ হয়ে পরে। 

শশিভূষণ নিহত হবার ঘটনার পর থেকে শহীদ পরিবার এই দিনটিকে তাঁদের জীবনের অভিশপ্ত দিন হিসেবে পালন করে থাকেন। মৃত্যুর ১২ বছর পার হয়ে যাবার পরেও পরিবারের সদস্যরা এদিন একপ্রকার নাওয়া-খাওয়া ভুলে সজল নয়নে স্মরণ করে থাকেন শশিভূষণকে। 

এদিনের কর্মসূচিতে পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় ব্যানার্জি, প্রয়াত নেতার ভাই শান্তিভূষণ প্রসাদ যাদব ছাড়াও উপস্থিত ছিলেন তৃণমূলের জেলা সভাপতি সৌমেন বেলথরিয়া সহ দলের সর্বস্তরের নেতা, কর্মীরা। 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন