Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১২ মার্চ, ২০২২

JHULAN GOSWAMI: রেকর্ড গড়লেন মহিলা ভারতীয় ক্রিকেটার ঝুলন গোস্বামী

 

The-record-was-set-by-Jhulan-Goswami-a-female-Indian-cricketer

দেবাশীষ গোস্বামী : ‌‌আজ বাংলার ক্রীড়াপ্রেমী মানুষের কাছে খুশির দিন। মহিলা ভারতীয় ক্রিকেটার হিসাবে ঝুলন গোস্বামী আজ মহিলা ক্রিকেট বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের অনিশা মোহাম্মদকে আউট করে বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট পাওয়ার শিরোপা অর্জন করলেন। 


ঝুলন ফাস্ট বোলার হিসেবে ভারতীয় মহিলা দলের নিয়মিত সদস্য। আজকের উইকেটটি তাঁর বিশ্বকাপে ৪০ তম উইকেট। তিনি অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটার লিন ফুলস্টোনের ৩৯ উইকেট পাওয়ার রেকর্ড ভেঙে দিলেন। ৩৯ বছরের ঝুলন গোস্বামী পশ্চিমবঙ্গের চাকদার বাসিন্দা। তিনি এই নিয়ে পঞ্চমবার মহিলা বিশ্বকাপে অংশগ্রহণ করছেন। 

বিশ্বকাপে তাঁর যাত্রা শুরু হয় ২০০৫ সালে। ২০০৫ সালের ২২ মার্চ শ্রীলঙ্কার খেলোয়াড় ইনোকা গালাগেডারাকে আউট করে বিশ্বকাপে তাঁর প্রথম উইকেট লাভ করেন। ২০০৫ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত তাঁর প্রথম বিশ্বকাপে তিনি মোট ১৩ টি উইকেট লাভ করেন। ২০০৯ সালে অস্ট্রেলিয়ায় পরের বিশ্বকাপটি অনুষ্ঠিত হয়। কিন্তু এই বিশ্বকাপে তাঁর খুব ভালো যায়নি।এই বিশ্বকাপে মাত্র ৪ টি উইকেট পান। 


২০১৩ সালে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে তিনি ৯ টি উইকেট লাভ করেন। এরপর অনুষ্ঠিত ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে তিনি মোট ১০ টি উইকেট লাভ করেন। এখনও পর্যন্ত তিনি এই বিশ্বকাপে ৪ টি উইকেট লাভ করেছেন। এখন দেখার, তিনি কোথায় গিয়ে শেষ করেন। তাঁর জীবন কাহিনীর উপর ভিত্তি করে একটি হিন্দি ছায়াছবিও তৈরি হচ্ছে।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন