Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৬ মার্চ, ২০২২

ইউক্রেনে ডাক্তারি পড়তে গিয়ে আটকে পরা ছেলের ফেরার অপেক্ষায় পরিবার

The-family-is-waiting-for-the-son-to-return

সৌদীপ ভট্টাচার্য : ‌চিকিৎসক হবার স্বপ্ন নিয়ে ইউক্রেনে পাড়ি দিয়েছিলেন উত্তর ২৪ পরগনার সোদপুর শ্যামাশ্রীপল্লীর বাসিন্দা বছর একুশের সুন্দর চক্রবর্তী। কিন্তু সেখানকার বর্তমান পরিস্থিতিতে উদ্বিগ্ন পরিবারের সদস্যরা। যদিও এই মুহূর্তে তিনি নিরাপদ স্থানে আছেন বলে পরিবার সূত্রে জানা গেছে।


সুন্দর চক্রবর্তীর বাবা কাজল চক্রবর্তী জানান, ডাক্তারি পড়ার স্বপ্ন নিয়ে ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে ইউক্রেনের ভিনীতসিয়াতে যান সুন্দর চক্রবর্তী। বর্তমানে তিনি চতুর্থবর্ষের ছাত্র ছিলেন। আরও অন্তত দুবছর সেখানে থাকার কথা ছিল তাঁর।


কিন্তু তারমধ্যেই সেদেশের উপর আক্রমন চালায় রাশিয়া। ওই ফলে দেশের পরিস্থিতি অশান্ত হয়ে পরে। এইরকম এক অস্থির পরিস্থিতিতে সেখানে ডাক্তারি পড়তে যাওয়া ভারত সহ বিভিন্ন দেশের পড়ুয়ারা কিভাবে সেদেশ থেকে প্রাণ বাঁচিয়ে নিজের বাড়িতে ফিরতে পারবেন, তারজন্যই হুলুস্থুল পরে যায়। এই তালিকায় রয়েছেন সোদপুরের সুন্দরও।


তাঁর বাবা কাজল চক্রবর্তী জানালেন, 'সুন্দর এই মুহূর্তে ইউক্রেন সীমান্ত পেরিয়ে হাঙ্গেরিতে ভারতীয় দূতাবাসের তত্ত্বাবধানে নিরাপদ আশ্রয়ে রয়েছে। সেখান থেকে ভারত সরকারের ব্যবস্থাপনায় বিমানে দেশে ফেরার অপেক্ষায় রয়েছে। বিমানে ওঠার আগে রেজিস্ট্রেশন করার কাজও সম্পন্ন হয়েছে।'‌ 


ছেলে যতক্ষণ না বাড়িতে সুস্থ শরীরে ফিরছে, ততক্ষণ উৎকন্ঠা কাটছে না সুন্দরের পরিবারের সদস্যদের। শনিবার সন্ধেয় ছেলের সঙ্গে শেষ কথা হয়েছে তাঁদের। শুধু বাড়ি ফিরে এলেই তাঁদের দু:শ্চিন্তা ‌দূর হচ্ছে না। ছেলের ডাক্তারি পড়া শেষ হবে কিভাবে ?‌ তাঁদের আবেদন, ভারত সরকার যদি ছেলের ডাক্তারি পড়ার বাকি কোর্স এদেশেই শেষ করার ব্যবস্থা করে, তাহলে ছেলের ভবিষৎ নিশ্চিত হয়।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন