Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৫ মার্চ, ২০২২

আইসির বদলে থানার কাজ দেখভালের দায়িত্ব এসডিপিওর

 ‌

SDPO-is-responsible-for-the-work-of-the-police-station

শম্পা গুপ্ত : ‌নিজের পদে বহাল থাকলেও থানার সমস্তরকম কাজকর্ম থেকে আপাতত অব্যাহতি দেওয়া হল পুরুলিয়া জেলার ঝালদা থানার আইসি কে। সেই জায়গায় থানার কাজকর্ম সামলাবেন ঝালদার মহকুমা পুলিশ আধিকারিক সুব্রত দেব। থানা চত্তরেই তিনি আপাতত শিবির করে থাকবেন। এব্যাপারে অবশ্য সেইভাবে কিছু জানাতে চায় নি জেলা পুলিশ। 

উল্লেখ্য, ১৩ মার্চ দুষ্কৃতীদের গুলিতে খুন হন ঝালদার কংগ্রেস কাউন্সিলার তপন কান্দু। এই ঘটনার পর রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়। এই খুনের ঘটনায় ঝালদা থানার আইসি সঞ্জিব ঘোষের বিরুদ্ধে অফিযোগের আঙুল তোলেন নিহত তপন কান্দুর স্ত্রী। আইসিকে তাঁর দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার জন্য আন্দোলনে নামে কংগ্রেসও। 

এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপ বাড়তে থাকায় শেষ পর্যন্ত দায়িত্ব থেকে আপাতত সরিয়ে দেওয়া হল আইসিকে। পরিস্থিতি সামলাতে ঝালদা থানার কাজকর্ম দেখভালের দায়িত্ব দেওয়া হল মহুকুমা পুলিশ আধিকারিককে।  

যদিও জেলা পুলিশ সুপার এস সেলভামুরুগান জানিয়েছেন, আইসি কে সরানো হয় নি। বর্তমান পরিস্থিতি সামাল দিতে থানায় যাতে একজন সিনিয়র অফিসার সবসময় থাকেন, তারজন্যই আপাতত মহকুমা পুলিশ আধিকারিককে সেখানে শিবির করে থাকতে বলা হয়েছে।  

এদিকে, ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কংগ্রেস কাউন্সিলার তপন কান্দু খুনের ঘটনার সিবিআই তদন্তের দাবিতে ঝালদা শহরের বেশ কিছু জায়গার পোষ্টার লাগানো হল। তবে কে বা কারা এই পোস্টার লাগিয়েছে, তা এখনও পরিষ্কার নয়। 

এব্যাপারে স্থানীয় বাসিন্দারা কিছু না জানলেও এই দাবিকে সমর্থন জানাচ্ছেন অনেকেই। ঘটনার পর ১২ দিন কেটে গেলেও পুলিশ এখনও খুনের ঘটনার কিনারা করতে পারে নি। স্বাভাবিকভাবেই রাজ্য পুলিশের উপর সেভাবে ভরসা করতে পারছেন না তপন কান্দুর পরিবার এবং এলাকার অনেক মানুষই।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন