Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৫ মার্চ, ২০২২

গাইঘাটায় পুকুরে বিষ ঢেলে বহু মাছ নষ্টের অভিযোগ

Many-fish-are-wasted-by-pouring-poison-in-the-pond

সমকালীন প্রতিবেদন : ‌পুকুরে বিষ ঢেলে কয়েক লক্ষ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ উঠলো। আর এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার কেমিয়া গ্রামে। এই ঘটনায় পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্থ ব্যক্তি।

জানা গেছে, কেমিয়া গ্রামের বাসিন্দা মহম্মদ আজিজুল রহমান মণ্ডল গত ২০ বছর ধরে এলাকার একটি পুকুর লিজ নিয়ে মাছ চাষ করছেন। এবছরও প্রায় দেড় লক্ষ টাকা ব্যয় করে মাছ চাষ শুরু করেছেন। গত ৩–৪ মাসে মাছ বেশ কিছুটা করে বড়ও হয়েছে।

এরইমধ্যে বৃহস্পতিবার সকাল ৬ টা নাগাদ গ্রামের এক ব্যক্তি তাঁকে ফোন করে জানান যে, তাঁর পুকুরে মৃত মাছ ভেসে উঠতে দেখা যাচ্ছে। সঙ্গে সঙ্গে তিনি পুকুরের ধারে এসে দেখেন, পুকুরের চারপাশে প্রচুর মৃত মাছ ভেসে উঠেছে। তখনই তিনি বুঝতে পারেন, কেউ শত্রুতা করে পুকুরে বিষাক্ত কীটনাশক তেল ঢেলে দিয়েছে। আর তার ফলেই এই ঘটনা ঘটেছে।

এব্যাপারে ক্ষতিগ্রস্থ মাছচাষি আজিজুল রহমান জানান, '৫ বিঘা জমির ওপর এই পুকুরটি ২০ বছর ধরে লিজ নিয়ে মাছ চাষ করছি। কোনওদিন এমন ঘটনা ঘটে নি। কারোর সঙ্গে আমার শত্রুতাও নেই। গ্রামের যেকোনও অনুষ্ঠানে সাধ্যমতো চাঁদা দিই।'‌ তারপরেও এমন ঘটনায় হতবাক্ তিনি।

বুধবার রাত ৯ টা নাগাদ আজিজুল পুকুর ধার দিয়ে ঘুরে গেছেন। তখনও পুকুরে বিষ ঢালার বিষয়টি তিনি টের পান নি। গভীর রাত থেকে মাছ মরতে শুরু করে। 

তাঁর ধারনা, রাত ৮ টা নাগাদ পুকুরে বিষ ঢালা হয়েছে। এবছর তিনি ২০ কুইন্টাল মাছের চারা ছেড়েছিলেন। তার সবই মারা গেছে। ফলে কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়ে গেল তাঁর।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন