Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১১ মার্চ, ২০২২

বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়ার বিরুদ্ধে রাস্তা অবরোধ

Roadblocks-against-power-outages

সমকালীন প্রতিবেদন : ‌কোনও নোটিশ না দিয়ে বিদ্যুতের লাইন কেটে দেওয়ায় জল সরবরাহ বন্ধ হয়ে গেল গোটা গ্রাম জুড়ে। আর এই ঘটনায় ক্ষুব্ধ গ্রামবাসীরা রাস্তার উপর বসে পরে অবরোধ শুরু করলেন। পরে পুলিশ এসে সমস্যা সমাধানের আশ্বাস দিলে অবরোধ উঠে যায়।

জানা গেছে, অশোকনগর থানার বিরা বারুইপাড়া এলাকায় সজল ধারা প্রকল্পের জন্য বিদ্যুৎ বিলের টাকা জমা না পরায় গ্রামের বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করে দেয় বিদ্যুৎ দপ্তর। আর তার ফলে শুক্রবার সকাল থেকেই জল বন্ধ হয়ে যায়। 

এই ঘটনায় ক্ষোভে ফেটে প‌ড়েন বিড়া রাজিবপুর গ্রাম পঞ্চায়েতের বারুইপাড়ার বাসিন্দারা। গ্রামবাসীদের বক্তব্য, 'যদি বিদ্যুৎ বিল বেশি বাকি থাকে, তাহলে বিদ্যুৎ দপ্তরের পক্ষ থেকে আমাদের কাছে নোটিশ দিতে পারতো। তা না করে সরাসরি বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়ায় জল সরবরাহ বন্ধ হয়ে গেছে।'‌ 

এব্যাপারে স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধান বিদ্যুৎ দপ্তরের এই কর্মকান্ডে ক্ষোভ প্রকাশ করে বলেন, 'লকডাউনের সময় রাজ্য সরকার বিদ্যুৎ বিল দেওয়ার ক্ষেত্রে ছাড় দিয়েছিল। কিন্তু তারপর একসঙ্গে মোটা অঙ্কের বিল পাঠিয়ে দেওয়ায় সমস্যায় পরেন গ্রাহকেরা। এই পরিস্থিতিতে সরাসরি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার আগে আমাদের সঙ্গেও আলোচনা করতে পারতো।'‌


এই ঘটনার জেরে এদিন দুপুরে উত্তেজনার সৃষ্টি হয় ওই এলাকায়। খবর পেয়ে অশোকনগর থানার পুলিশ গিয়ে বিক্ষোভ এবং রাস্তা অবরোধ তুলে দেয়। গ্রামবাসীদের দাবি, অনেকেই বিদ্যুতের বিলের টাকা জমা দিয়েছেন। তারপরেও সেই টাকা সংশ্লিষ্ট দপ্তরে কেন জমা পরে নি এবং বিদ্যুতের লাইন কেটে দেওয়ার আগে কেন একবার গ্রামবাসীদের কিছু জানানো হলো না। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন