Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৭ মার্চ, ২০২২

প্রতিভার খোঁজে দুর্গাপুরে আন্ত:‌স্কুল ফুটবল প্রতিযোগিতা

Inter-school-football-in-Durgapur-in-search-of-talent

দেবাশীষ গোস্বামী : ফুটবল প্রতিভা খোঁজার জন্য এবছর থেকে স্কুল স্তর থেকে দুর্গাপুর এরিয়ান ক্লাব আন্ত:‌স্কুল ফুটবল প্রতিযোগিতা শুরু করতে চলেছে। দুর্গাপুরের বিশ্বকর্মানগরে দুর্গাপুর এরিয়ান ক্লাবের উদ্যোগে একটি সাংবাদিক সম্মেলন করে জানানো হয়েছে, সম্প্রতি দুর্গাপুর ডেভেলপমেন্ট অথরিটি সহযোগিতায় দুর্গাপুর এরিয়ান ক্লাব একটি মাঠকে নতুন করে গড়ে তুলেছে। 

মাঠটির নামকরন করা হয়েছে সুনীল কুমার মুখার্জি মেমোরিয়াল গ্রাউন্ড নামে। সেখানে গত ডিসেম্বর থেকে অনূর্ধ্ব ১৪ বছর বয়সীদের নিয়ে একটি কোচিং ক্যাম্প শুরু করেছে। এই কোচিং ক্যাম্পে টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে আছেন ভারত বিখ্যাত ফুটবলার গৌতম সরকার। প্রতিভাধর ফুটবলারদের খুঁজে বের করার জন্যই মূলত এই প্রতিযোগিতাটির আয়োজন করা হচ্ছে। 

আজ দুর্গাপুর এরিয়ান ক্লাব আয়োজিত সাংবাদিক সম্মেলনে ক্লাবের টেকনিক্যাল ডিরেক্টর গৌতম সরকার ছোট থেকে ফুটবল এবং অন্যান্য খেলার প্রয়োজনীয়তা সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি মোবাইল সর্বস্ব বর্তমান প্রজন্মের ছেলেমেয়েদের খেলার জগতে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়ার জন্য প্রত্যেক অভিভাবকদের উদ্দেশ্যে আবেদন করেন। 

সাংবাদিক বৈঠকে দুর্গাপুর এরিয়ান ক্লাবের সভাপতি বিকাশ মুখার্জি বলেন, তাঁরা ২৪টি দল নিয়ে এই আন্তঃস্কুল প্রতিযোগিতাটি করার চেষ্টা করছেন। এখনও পর্যন্ত ১৬ টি দল তাদের খেলার ব্যাপারে সম্মতি জানিয়েছে। আগামী ২৯ মে থেকে এই প্রতিযোগিতা শুরু হবে। চলবে ১২ জুন পর্যন্ত। 

আপাতত প্রতিযোগিতাটি মূলত পশ্চিম বর্ধমান জেলার মধ্যেই সীমাবদ্ধ রাখার চেষ্টা করা হচ্ছে। তবে এর বাইরে কোনও স্কুল যদি এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার ইচ্ছা প্রকাশ করে, তাদের‌ও সুযোগ দেওয়া হবে। ভবিষ্যতে এই প্রতিযোগিতাটি পুরো বাংলাকে নিয়ে করা সম্ভব হবে বলে তাঁরা আশাবাদী। 

বিকাশ মুখার্জি আরও বলেন, এই মাঠটিকে ঘিরে ভবিষ্যতে তাঁরা একটি স্পোর্টস কমপ্লেক্স করতে চাইছেন। সেখানে ফুটবল, ক্রিকেট ছাড়াও অন্যান্য খেলার বন্দোবস্ত থাকবে। এখানে ইতিমধ্যেই ফুটবল ছাড়াও ক্রিকেটের কোচিং ক্যাম্প শুরু হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন