Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৯ মার্চ, ২০২২

চীনা ড্রোন উদ্ধার ঘিরে চাঞ্চল্য পেট্রাপোলের কালিয়ানী গ্রামে

 

Excitement-erupts-in-Petrapole-over-drone-rescue

সমকালীন প্রতিবেদন : উত্তর ২৪ পরগনার পেট্রাপোল সীমান্ত লাগোয়া ‌কালিয়ানী গ্রামের ফাঁকা মাঠ থেকে উদ্ধার হল একটি বিদেশী ড্রোন। আর তাকে ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়ালো। পুলিশ ড্রোনটিকে উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। কিভাবে এই ড্রোনটি ওই মাঠে এলো, পুলিশ তা খতিয়ে দেখছে। 


পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার সকালে নিজের জমিতে চাষ করতে যাচ্ছিলেন কালিয়ানী গ্রামের বাসিন্দা কৃষক পঙ্কজ সরকার। তিনি তখন দেখতে পান যে, তাঁর জমিতে বড় মাপের একটি যন্ত্র পরে রয়েছে। যন্ত্রটি কি, তা প্রথমে তিনি বুঝতে পারেন নি। 

পাখা লাগানো অদ্ভুত রকমের এই যন্ত্রটি দেখ প্রথমে তিনি ঘাবড়ে যান। এরপর গ্রামের লোকদের বিষয়টি জানান। তাঁরা এসে দেখে জানান যে, এটি একটি ড্রোন। ফাঁকা মাঠের মধ্যে এইভাবে একটি বড় মাপের ড্রোন পড়ে থাকতে দেখে স্থানীয়দের মনে সন্দেহ হয়। তাঁরাই খবর দেন পেট্রাপোল থানায়। 


তার মধ্যে গ্রামবাসীদের পরামর্শে ওই যন্ত্রটি নিজের বাড়িতে নিয়ে রাখেন পঙ্কজ সরকার। পরে পেট্রাপোল থানার পুলিশ তাঁর বাড়ি থেকে ড্রোনটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে যে, এই ড্রোনটি চীনের তৈরি। ড্রোনটি কোথা থেকে এলো, সেটি কি কাজে ব্যবহার করা হয়েছে, তা তদন্ত করে দেখছে পুলিশ। 

এব্যাপারে জেলার পুলিশ সুপার তরুন হালদার জানান, '৫০০ গ্রাম ওজন বহনকারী এই ড্রোনটি সম্ভবন এলাকারই কেউ ওড়াচ্ছিল। কোনওভাবে সেটি ওই জমিতে এসে পরে। তবে গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।'‌ বাংলাদেশ সীমান্ত লাগোয়া গ্রাম থেকে এমনভাবে ড্রোন উদ্ধারের ঘটনায় স্বাভাবিকবাবেই চিন্তিত এলাকার মানুষ।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন