Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৩ মার্চ, ২০২২

কংগ্রেস কাউন্সি‌লরকে গুলি করে খুন, ১২ ঘন্টার জেলা বনধ

 

Congressman-shot-dead

শম্পা গুপ্ত : ‌পায়ে হেঁটে সন্ধেবেলায় একাকী ঘোরাঘুরির সময় রাস্তার উপর প্রকাশ্যে গুলি করে খুন করা হল পুর নির্বাচনে জয়ী এক কংগ্রেস কাউন্সিলরকে। তাঁর পেটে গুলি লেগেছে। এই ঘটনায় সিবিআই তদন্তের দাবির পাশাপাশি কংগ্রেসের পক্ষ থেকে মঙ্গলবার ১২ ঘন্টার জেলা বনধ এর ডাক দেওয়া হয়েছে।

জানা গেছে, রবিবার সন্ধেবেলায় ঝালদার বাঘমুণ্ডী রোড ধরে হাঁটতে বেরিয়েছিলেন পুরুলিয়া জেলার ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। 

এইসময় হঠাৎই একটি বাইকে করে কয়েকজন দুষ্কৃতী তাঁর সামনে এসে দাঁড়ায়। কিছু বুঝে ওঠার আগেই তাকে লক্ষ্য করে এক রাউন্ড গুলি চালিয়ে সঙ্গে সঙ্গে বাইক চালিয়ে এলাকা ছেড়ে পালায় দুষ্কৃতীরা। গুলি ওই কাউন্সিলরের পেটে লাগে। তিনি রাস্তার উপরেই লুটিয়ে পরেন।

রক্তাক্ত অবস্থায় এলাকার লোকজন তাঁকে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। কিন্তু তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে রাঁচিতে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। এই ঘটনায় ঝালদা এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। 

এটি রাজনৈতিক খুন বলে দাবি কংগ্রেসের। ঘটনার প্রতিবাদে মঙ্গলবার পুরুলিয় জেলা জুড়ে ১২ ঘন্টা বনধ এর ডাক দিয়েছে কংগ্রেস। পাশাপাশি, এই খুনের ঘটনায় সিবিআই তদন্তের দাবি করেছেন তাঁরা।

উল্লেখ্য, এবারের পুর নির্বাচনে ঝালদা পুরসভা ত্রিশঙ্কু হয়েছে। ১২ টি আসনের মধ্যে ৫ টি পেয়েছে তৃণমূল। ৫ টি কংগ্রেস। ২ টি আসন যায় নির্দলদের দখলে। তাঁদের মধ্যে একজন নির্দল কাউন্সিলর ইতিমধ্যেই তৃণমূলে যোগ দিয়েছেন। 

তারপরেও ঝালদা পুরসভায় বোর্ড গঠন করা নিয়ে জটিলতা কাটেনি। এই রকম একটি অবস্থায় কংগ্রেস কাউন্সিলরকে খুনের ঘটনা ঝালদা এলাকায় রাজনৈতিক অস্থিরতা তৈরি করেছে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন