Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২

রাজ্য সরকার পার্কিং চার্জ কমানোয় খুশি ব্যবসায়ীরা

 

Reduction-in-parking-charges

দেবাশীষ গোস্বামী : ‌ব্যবসায়ীদের দাবি মেনে অবশেষে ট্রাক পার্কিং মূল্য কমিয়ে দিল রাজ্য সরকার। বুধবার রাতে এব্যাপারে একটি বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য পরিবহন দপ্তর। এই ঘটনায় খুশি রপ্তানী বানিজ্যের সঙ্গে যুক্ত সব পক্ষের ব্যবসায়ী মহল।

১৯৯৫ সাল থেকে বনগাঁর মিলনপল্লী ট্রাক পার্কিং পরিচালনা করছে বনগাঁ পুরসভা। ৫ টাকা থেকে শুরু করে শেষে গাড়ি প্রতি ২৪ ঘন্টার জন্য পার্কিং মূল্য নেওয়া হতো ৮০ টাকা। মুখ্যমন্ত্রীর নির্দেশে এবছরের ৭ ফেব্রুয়ারী থেকে এই পার্কিং এর দায়িত্ব নেয় রাজ্য সরকারের পরিবহন দপ্তর।

এরপর দেখা যায়, পুরসভা যেখানে পার্কিং মুল্য হিসেবে দৈনিক ৮০ টাকা নিচ্ছিল, সেখানে পরিবহন দপ্তরের দেওয়া মূল্য তালিকা অনুযায়ী দৈনিক পরছিল প্রায় ৯৬০ টাকা। এতো বেশি পরিমানে মূল্যবৃদ্ধির প্রতিবাদে দফায় দফায় আন্দোলনে নামেন ব্যবসায়ীরা। পাশাপাশি, তাঁরা প্রশাসনের মাধ্যমে রাজ্য সরকারের কাছে পার্কিং মূল্য কমানোর আর্জি জানান। 

অবশেষে রাজ্য সরকার সেই আবেদনে সাড়া দিয়ে নতুন করে মূল্য তালিকা ঘোষনা করেছে। বুধবার রাতে রাজ্য পরিবহন দপ্তরের প্রধান সচিব রাজেশ কুমার সিং এব্যাপারে যে নতুন মূল্য তালিকা সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছেন। 

ব্যবসায়ীদের দাবি, বনগাঁ পুরসভা যে পার্কিং মূল্য নিচ্ছিল, রাজ্য সরকারের নতুন তালিকায় তারথেকেও কম মূল্য নির্ধারণ করা হয়েছে। নতুন এই বিজ্ঞপ্তিতে খুশি ব্যবসায়ীরা। তাঁরা রাজ্য সরকারকে ধন্যবাদ জানিয়েছেন। রাজ্য সরকারের নতুন এই বিজ্ঞপ্তি জারির পর আজ থেকে আন্দোলন প্রত্যাহার করে নিলেন ব্যবসায়ীরা।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন