Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৯ মার্চ, ২০২২

গাইঘাটায় পুলিশ এবং গ্রামবাসীদের উদ্যোগে পাচারের চেষ্টা ব্যর্থ, উদ্ধার শিশু

Attempts-at-trafficking-failed-rescued-children

সমকালীন প্রতিবেদন : পুলিশের তৎপরতায় পাচারের জন্য নিয়ে যাওয়া শিশুকে দ্রততার সঙ্গে ট্রেন থেকে উদ্ধার করে তার বাবা–মায়ের হাতে তুলে দেওয়া সম্ভব হল। এই ঘটনায় শিশু পাচারের অভিযোগে এক নাবালিকাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে জুভেনাইল আদালতে পাঠানো হবে। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানা এলাকায়।

জানা গেছে, গাইঘাটার বিএম পল্লী এলাকার বাসিন্দা গদাধর সাহার বড় ছেলে বুধবার সকাল সাড়ে ১০ টা নাগাদ বাড়ি থেকে স্কুলের পথে রওনা দেয়। এই সময় গদাধরবাবু এবং তাঁর স্ত্রী মুক্তি সাহা– দুজনের কেউই বাড়িতে ছিলেন না। দাদাকে বাড়ি থেকে বের হতে দেখে পেছনে পেছনে বাড়ি থেকে বেরিয়ে যায় গদাধরবাবুর ৪ বছরের ছেলে অঙ্কিতও।

মুক্তি সাহা বাড়ি ফিরে ছোট ছেলেকে বাড়িতে দেখতে না পেয়ে চারিদিকে খোঁজ শুরু করেন। পরে জানতে পারেন, প্রতিবেশী এক নাবালিকার সঙ্গে তাঁর ছেলে অঙ্কিতকে দেখা গেছে। এরপরই ওই নাবালিকাকে গ্রামবাসীরা আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেন। তাঁদের সন্দেহ,  অঙ্কিতকে এই নাবালিকা অন্য কারোর কাছে বিক্রি করে দিয়েছে।

খবর পেয়ে গাইঘাটা থানার পুলিশ এসে ওই নাবালিকাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়। নিখোঁজ শিশুর সন্ধান পেতে এরপর গাইঘাটা থানার ওসি বলাই ঘোষ বিভিন্ন থানা এবং রেল পুলিশের কাছে ছবি পাঠিয়ে দেন। 

এরপর দুপুর ১ টা নাগাদ হাবড়া স্টেশনে বনগাঁ–ক্যানিং লোকালের একটি কামরা থেকে রেল পুলিশ ওই শিশুটিকে উদ্ধার করে গাইঘাটা থানার হাতে তুলে দেয়। পরে গাইঘাটা থানার পুলিশ শিশুটিকে তার বাবা–মায়ের হাতে তুলে দেয়।

মাত্র দুঘন্টার মধ্যে পুলিশের তৎপরতায় নিজেদের নিখোঁজ সন্তানকে ফিরে পেয়ে প্রশাসনের উপর বেজায় খুশি শিশুর পরিবার। অন্যদিকে, ধৃত নাবালিকার বিরুদ্ধে পুলিশ শিশু পাচারের অভিযোগ নথিভুক্ত করে বৃহস্পতিবার তাকে জুভেনাইল আদালতে পাঠাবে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন