Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

আগুনে পুড়ে ছাই ‌৪টি বাড়ি, কোনওরকমে রক্ষা পেল বস্তি

 ‌‌

4-houses-burnt-to-ashes

সৌদীপ ভট্টাচার্য : ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেল ৪ টি বাড়ি। অল্পের জন্য রক্ষা পেল একটি গোটা বস্তি। দমকলের তৎপরতায় আগুন নিয়ন্ত্রনে আসে। এই ঘটনায় আহত হয়েছেন ২ জন স্থানীয় বাসিন্দা। বুধবার রাতে এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার টিটাগড় থানার বিটি রোড সংলগ্ন বাঁশবাগান এলাকায়।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন রাতে হঠাৎ করেই প্রথমে ওই এলাকার একটি বাড়িতে আগুন লাগে। কিছুক্ষণের মধ্যে আগুন ছড়িয়ে পরে আরও ৩ টি বাড়িতে। দাউ দাউ করে জ্বলতে থাকে বাড়িগুলি। আগুন লাগার মুহূর্তে ছোট ছোট বাচ্চাদের নিয়ে ঘরের ভেতরেই ছিলেন পরিবারের সদস্যরা। 

আগুন লাগার বিষয়টি টের পেয়ে সঙ্গে সঙ্গে তাঁরা বাইরে বেরিয়ে আসেন। নিজেদের প্রাণ বাঁচাতে গিয়ে ঘরের ভেতরের কোনও জিনিসপত্রই বাইরে বের করতে পারেন নি ওই বাড়িগুলির সদস্যরা। চোখের সামনে অসহায়ভাবে গোটা বাড়ি জ্বলতে দেখেন তাঁরা। দমকল বাহিনীকে খবর দেওয়ার পাশাপাশি নিজেরা আগুন নেভানোর চেষ্টা করেন স্থানীয়রাই।

খবর পেয়ে দমকলের ৩ টি ইঞ্জিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন আয়ত্বে আসে। যদিও ততক্ষণে আগুনে পুড়ে ছাই হয়ে যায় সমস্ত জিনিসপত্র সহ ৪ টি বাড়ি। তবে দমকল বাহিনী দ্রুততার সঙ্গে আগুন আয়ত্বে আনতে সক্ষম হওয়ায় অল্পের জন্য রক্ষা পেয়েছে সংলগ্ন একটি বস্তি।

আগুনে গৃহহীন হয়ে পরেছে ৪ টি পরিবার। ছোট ছোট শিশুদের নিয়ে অসহায় অবস্থার মধ্যে পরেছেন তাঁরা। কোথায় আশ্রয় নেবেন, তা বুঝতে পারছেন না। বাসিন্দাদের অনুমান, এই বাড়িগুলির উপর দিয়ে যাওয়া বিদ্যুতের হাইটেনশন লাইন থেকে শর্ট সার্কিট হয়ে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তাঁরা অবিলম্বে এই লাইন সরানোর দাবি জানিয়েছেন।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন