Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২

বনগাঁ কংগ্রেসে প্রার্থী হলেন কারা কারা, জেনে নিন

 ‌

Who-are-the-candidates-in-Bangaon-Congress

সমকালীন প্রতিবেদন : ‌বনগাঁ পুরসভা নির্বাচনে এককভাবে লড়াই করবে জাতীয় কংগ্রেস। সেই অনুযায়ী আজ, বুধবার ১১ টি ওয়ার্ডে তাদের মনোনীত প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিলেন। প্রার্থীদের মধ্যে অধিকাংশই নতুন মুখ। এই তালিকায় সবথেকে বড় চমক তৃণমূল পরিবারের দুই প্রার্থী। আর তাঁদেরকে কেন্দ্র করে এখন বনগাঁর রাজনীতি সরগরম।


নির্বাচন প্রক্রিয়া শুরু হবার আগে বাম এবং কংগ্রেস আসন সমঝোতা নিয়ে আলোচনায় বসে। শেষ আলোচনা অনুযায়ী কংগ্রেস ৯ টি আসন দাবি করলেও বামেরা তাদেরকে ৭ টি আসন ছাড়তে রাজি হয়। সেই অনুযায়ী বামেরা ২২ টি আসনের মধ্যে ১৫ টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করে। এরপর কংগ্রেস তাদের পুরনো অবস্থানে দাড়িয়ে ৯ টি আসনের প্রার্থী তালিকা প্রকাশ করে। আর তখনই পরিষ্কার হয়ে যায়, বনগাঁয় বামেদের সঙ্গে কংগ্রেসের আসন সমঝোতা হচ্ছে না।


মঙ্গলবার বামেরা ১৯ টি আসনে মনোনয়ন জমা দেয়। আর বুধবার কংগ্রেস ১১ টি আসনে মনোনয়ন জমা দিল। এব্যাপারে বনগাঁ শহর কংগ্রেস সভাপতি সুনীল রায় জানান, 'বামেদের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করেও কোনও সদর্থক সাড়া না পাওয়ায় আমরা ১১ টি আসনে প্রার্থী দিতে বাধ্য হলাম।' ‌


এদিন কংগ্রেসের যে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন, তাঁরা হলেন– 

মলয় আঢ্য (‌৩)‌, পিঙ্কি প্রামানিক (‌৪)‌, সুনীলকুমার রায় (‌৫)‌, দেবব্রত চৌধুরী (‌৬)‌, পরমেশ্বর গায়েন (‌৭)‌, দেবযানী চ্যাটার্জী (‌৮)‌, ঊর্মিলা রায় (‌৯)‌, কৃষ্ণ মন্ডল (‌১০)‌, বিশ্বজিৎ ভঞ্জ (‌১৪)‌, ঋতুপর্ণা আঢ্য (‌১৭)‌ এবং সুজিতকুমার রায় (‌২১)‌। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন