Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২

বনগাঁ পুরসভার পার্কিং ব্যবস্থা দেখলেন উচ্চপদস্থ আধিকারিকেরা

 

High-ranking-officials-saw-the-parking-system-of-Bangaon-municipality

সমকালীন প্রতিবেদন : মুখ্যমন্ত্রীর নির্দেশে বনগাঁর মিলনপল্লী পার্কিং এলাকা পরিদর্শন করলেন জেলা ও রাজ্যের উচ্চ পদস্থ আধিকারিকেরা। পরিদর্শক দলে ছিলেন উত্তর ২৪ পরগনার জেলা শাসক সুমিত গুপ্তা,  রাজ্য পুলিশের এডিজি ট্রাফিক অজয় কুমার এবং ডিআইজি ট্রাফিক সুকেশ জৈন। উপস্থিত ছিলেন বনগাঁ পুলিশ জেলার সুপার তরুন হালদার, বনগাঁর মহকুমা শাসক প্রেমবিভাস কাঁসারী প্রমুখ। 


উল্লেখ্য, রাজ্যের ৮ টি সীমান্তবর্তী স্থলবন্দর সংলগ্ন এলাকায় রাজ্য সরকারের যেসব ট্রাক পার্কিং জোন রয়েছে, সেগুলি এখন থেকে রাজ্যের পরিবহন দপ্তর দেখভাল করবে। মুখ্যমন্ত্রীর এব্যাপারে সাম্প্রতিক নির্দেশের পরে অন্যান্য সীমান্তের মতো বনগাঁ সীমান্তের মিলনপল্লী পার্কিংটিও এখন থেকে পরিচালনার দায়িত্বে থাকবে রাজ্য পরিবহন দপ্তর। সূচনালগ্ন থেকে এই পার্কিং পরিচালনার দায়িত্বে ছিল বনগাঁ পুরসভা। 



সোমবারই বনগাঁ পুরসভার কাছ থেকে দায়িত্বভার গ্রহন করে পরিবহন দপ্তর। এর ফলে বনগাঁ পুরসভার একটি বড় তথা অন্যতম উপার্জনের পথ বন্ধ হয়ে গেল। দায়িত্ব হস্তান্তরের পর মঙ্গলবার বনগাঁর এই পার্কিং এলাকা পরিদর্শনে আসেন রাজ্যের পদস্থ আধিকারিকেরা। এই পার্কিং এলাকায় কিভাবে কাজ হয়, তা দেখার পাশাপাশি গোটা পার্কিং এলাকা ঘুড়ে দেখেন তাঁরা।


এব্যাপারে জেলা শাসক সুমিত গুপ্তা জানান, 'এই পার্কিং এর কাজ আরও কিভাবে সহজ এবং স্বচ্ছ করা যায়, তার ভাবনা চলছে। এখানে যেসব ট্রাক ঢুকছে এবং বের হচ্ছে, সেগুলি নথিভূক্ত করার জন্য একটি পোর্টাল তৈরি করা হয়েছে। ব্যাঙ্ক অ্যাকাউন্টও খুলে দেওয়া হয়েছে। এখন থেকে এই পার্কিং থেকে উপার্জিত অর্থ ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে সরাসরি রাজ্য সরকারের কোষাগারে জমা হবে। পার্কিং এর মূল্য নির্ধারণের ব্যাপারে ভাবনাচিন্তা চলছে।'‌





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন