Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 10 January 2022

দিনের টুকিটাকি : ‌১০ জানুয়ারী, ২০২২

৩ দিনের লকডাউন

৩ দিন উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রাম পুরসভা এলাকায় জারি হল লকডাউন। ১৩ জানুয়ারি থেকে ১৫  জানুয়ারি পর্যন্ত এই নির্দেশিকা জারি থাকবে বলে জানালেন পুর প্রশাসক নিমাই ঘোষ। করোনার গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী হওয়ায় সংক্রমণ রোধে রাজ্য জুড়ে একাধিক জায়গায় প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। এবার মধ্যমগ্রাম পুরসভাও সেই পথে হাঁটল। এব্যাপারে সোমবার বিকেলে মধ্যমগ্রাম পুরসভায় সাংবাদিক সম্মেলন করে পুর প্রশাসক নিমাই ঘোষ জানান, পুর এলাকার নাগরিকদের নিরাপত্তার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুরসভার ২৮ টি ওয়ার্ডের সমস্ত ব্যবসায়ী সমিতি, বাজার ও পুর এলাকার তিন থানার আধিকারিকদের নিয়ে আজ পুরসভায় বৈঠক হয়। সেখানেই সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়। তবে জরুরী পরিষেবা চালু থাকবে। 



বাম থেকে পদ্মে

সোমবার সকালে জগদ্দলের মজদুর ভবনে সাংসদ অর্জুন সিংয়ের হাত ধরে পদ্ম শিবিরে যোগদান করলেন বীজপুর কেন্দ্রের পাঁচবারের বিধায়ক জগদীশ দাসের পুত্রবধূ সোমা দাস। এদিনের দলবদলের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির ব্যারাকপুর সাংগঠনিক জেলা সভাপতি সন্দীপ ব্যানার্জি। সাংসদ অর্জুন সিং জানান, বামপন্থী পরিবার থেকে সোমা দেবী বিজেপিতে যোগ দিলেন। ফলে বীজপুরে দল কিছুটা শক্তিশালী হল। সোমা দেবীর নেতৃত্ব পুর ভোটে বিজপুরে দল লড়াই করবে। বিজেপিতে যোগ দিয়ে সোমা দেবী বলেন, বামপন্থী পরিবারের সদস্য হলেও তিনি আগে কখনও রাজনীতি করেন নি। মোদীজির উন্নয়নমূলক কর্মকান্ডে অনুপ্রাণিত হয়েই তিনি গেরুয়া শিবিরে যোগ দিলেন।



বুস্টার ডোজ

আজ থেকে রাজ্য জুড়ে শুরু হল করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ। কলকাতার সমস্ত টিকা কেন্দ্রের পাশাপাশি জেলাগুলিতেও এই ডোজ পাবেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ সহ ফ্রন্টলাইন ওয়ার্কার্স এবং ষাটোর্ধ্বরা। তবে ককটেল নয়, আগে যে ভ্যাকসিন পেয়েছেন, বুস্টার ডোজের ক্ষেত্রেও সেই ডোজই মিলবে। করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন উদ্বেগ বাড়ানোয়  করোনাযুদ্ধে নতুন অস্ত্র বুস্টার ডোজ। বড়দিনের রাতে বুস্টার ডোজের ঘোষণা করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী আজ সকাল থেকেই রাজ্যের সমস্ত জেলার পাশাপাশি উত্তর ২৪ পরগনার বারাসত, বনগাঁ, হাবড়া সহ সর্বত্রই বুস্টার ডোজ নেওয়ার জন্য ভিড় চোখে পরে।



No comments:

Post a Comment