Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২

পেট্রাপোল সীমান্তে পরিবহন কর্মীদের আন্দোলনে বন্ধ বানিজ্য

Trade-closed-on-the-movement-of-transport-workers-at-the-Petrapole-border

সমকালীন প্রতিবেদন : পরিবহন সংগঠনের আন্দোলনে সোমবার সকাল থেকে পেট্রাপোল সীমান্তে রপ্তানী বানিজ্য বন্ধ রয়েছে।‌ পেট্রাপোল স্থল বন্দরের পার্কিং এলাকায় পরিবহন সংস্থার কর্মীদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এই আন্দোলনে সামিল হয়েছেন পরিবহন সংস্থার কর্মীরা।


পেট্রাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে পন্য নিয়ে প্রবেশের আগে রপ্তানী বানিজ্যের ট্রাকগুলি পেট্রাপোল স্থল বন্দরের কেন্দ্রীয় পার্কিং এলাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করে শুল্ক দপ্তরের অনুমতি নেওয়ার পর বাংলাদেশে প্রবেশের অনুমতি দেয় সীমান্ত রক্ষী বাহিনী।


এতোদিন এই কাগজপত্র তৈরি করে দেওয়ার জন্য পরিবহন সংস্থার প্রতিনিধিরা বনগাঁ গুডস ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের পরিচয়পত্র নিয়ে পার্কিং এলাকায় প্রবেশ করতেন। কিন্তু গত শনিবার থেকে সীমান্ত রক্ষী বাহিনী দেশের নিরাপত্তার স্বার্থে এই কর্মীদের আর সেখানে প্রবেশ করতে দিচ্ছে না। স্থল বন্দর কর্তৃপক্ষের নির্দেশে বিএসএফ এই নিষেধাজ্ঞা জারি করেছে বলে বিএসএফের দাবি।


হঠাৎ করে এমন নিষেধাজ্ঞা জারি হওয়ায় রপ্তানী বানিজ্যে ক্ষতি হচ্ছে। এই অভিযোগ তুলে ফের পার্কিং এলাকায় প্রবেশের অনুমতি দেওয়ার দাবিতে সোমবার সকাল থেকে আন্দোলন শুরু হয়েছে পেট্রাপোল সীমান্তে।আন্দোলনের ফলে এদিন সকাল থেকে রপ্তানী বানিজ্যের কোনও ট্রাক বাংলাদেশে প্রবেশ করতে পারে নি। এব্যাপারে আন্দোলনকারীদের বক্তব্য, বিএসএফ কর্তৃপক্ষ তাঁদের কাছ থেকে সমস্ত রকমের নথি চেয়ে নেওয়ার পরেও প্রবেশের অনুমতি দিচ্ছে না। ‌সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত রপ্তানী বানিজ্য বন্ধ থাকবে বলে জানিয়েছেন পরিবহন সংস্থার কর্মীরা।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন