Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২

চিত্রগ্রাহকদের নাইট কারফিউতে ছাড় দেওয়ার দাবিতে আন্দোলন

 

Movement-to-demand-exemption-from-night-curfew

সমকালীন প্রতিবেদন : করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারের লাগু করা নাইট কারফিউতে চিত্রগ্রাহকদের ক্ষেত্রে শিথিলতার দাবি জানিয়ে প্রশাসনের দ্বারস্থ হলো উত্তর ২৪ পরগনা ফটোগ্রাফার্স অ্যাসোসিয়েশন। এব্যাপারে সংগঠনের বনগাঁ শাখার পক্ষ থেকে মঙ্গলবার বনগাঁ থানায় একটি স্মারকলিপি জমা দেওয়া হয়। পাশাপাশি, মানুষকে সচেতন করতে মাস্ক এবং স্যানিটাইজার বিতরণ করা হয়।


করোনা সংক্রমণ রুখতে রাজ্য সরকার রাত ১০ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নাইট কারফিউ জারি করেছে। এর ফলে সমস্যায় পড়েছেন বিয়ে বাড়িতে ছবি তোলার কাজে যুক্ত চিত্রগ্রাহকেরা। তাঁদের বক্তব্য, বিয়ে বাড়ির ছবি তুলে তাঁদেরকে গভীর রাতে বাড়ি ফিরতে হয়। রাজ্যে নাইট কারফিউ জারি থাকায় এই সময় তাঁদেরকে পুলিশের প্রশ্নের মুখে পড়তে হয়।এই বিষয়ে তাঁদের দাবি, নাইট কারফিউয়ের ভেতরে মানবিক দৃষ্টিকোণ থেকে বিচার করে চিত্রগ্রাহকদের যদি প্রশাসন ছাড় দেয়, তার জন্য রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করছেন তাঁরা। 


সম্প্রতি বিয়ে বাড়ির অনুষ্ঠানে ৫০ জনের জায়গায় রাজ্য সরকার নতুন নির্দেশিকা জারি করে ২০০ জন উপস্থিত থাকার অনুমতি দিয়েছে। এই নির্দেশিকাকে স্বাগত জানিয়ে চিত্রগ্রাহকদের আবেদন, রাজ্য সরকার যদি তাঁদের বিষয়টিও বিবেচনা করে দেখে, তাহলে তাঁদের রুটি-রুজির প্রশ্নে উপকার হয়। করোনার বিষয়ে মানুষকে সচেতন করতে এ দিন বনগাঁর বাটার মোড়ে হাতে প্ল্যাকার্ড নিয়ে পথ চলতি মানুষদের মধ্যে মাস্ক এবং স্যানিটাইজার বিতরণ করেন চিত্রগ্রাহকেরা। সবশেষে এদিন তাঁরা বনগাঁ থানায় একটি স্মারকলিপিও জমা দেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন