Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২

বিশ্বের সেরা ইউটিউবারের বছরে রোজগার কত জানেন ?‌

 ‌

The-best-youtuber-in-the-world

দেবাশীষ গোস্বামী : বিশ্বে‌র প্রথম ৩ জন ইউটিউবারের ২০২১ সালে উপার্জন কত জানেন ? তাঁদের বয়স কত জানেন ? জানলে অবাক হতেই হবে। ‌আজ এই প্রতিবেদনে তারই বর্ণনা থাকবে। প্রয়োজনে হোক বা অপ্রয়োজনে, এখন অনেক বাড়িতেই অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারের প্রচলন রয়েছে। আর যারা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন, তাদের মধ্যে প্রায় প্রত্যেকেই কম বেশি ইউটিউবে বিভিন্ন রকমের ভিডিও দেখেন। এই ইউটিউবের দৌলতে সারা বিশ্বে অনেকেই অর্থ উপার্জনের পথ খুঁজে পেয়েছেন। 


ইউটিউব হলো একটি আমেরিকান অনলাইন ভিডিও শেয়ারিং এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, যার মালিক Google। ইউটিউব সারা বছর, সারা বিশ্বে বিভিন্ন ধরনের ভিডিও শেয়ার করে কোটি কোটি টাকা লাভ করছে। এই টাকা উপার্জন করতে যারা সাহায্য করছেন অর্থাৎ বিভিন্ন ইউটিউবার, তাঁদেরও এই লাভের একটা অংশ দিচ্ছে ইউটিউব। কোন ইউটিউবার কত টাকা পাবেন, সেটি নির্ভর করে, সেই ইউটিউবারের বানানো ভিডিওর দর্শক সংখ্যা উপরে। ইউটিউবে কোনও ভিডিও লোড করলেই যে টাকা পাওয়া যাবে, এমন কোনও নির্দিষ্ট নিয়ম নেই। কারণ, ইউটিউবে ভিডিও লোড করার পর তাদের বেঁধে দেওয়া নির্দিষ্ট দর্শক সংখ্যা পেরোলে তবেই এই টাকা পাওয়া যায়। 


গত বছর গোটা বিশ্বে ইউটিউব থেকে সবথেকে বেশি উপার্জন করেছেন, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা। নাম জিমি ডোনাল্ডসন। অনেকে তাঁকে মিস্টার বিস্ট বলেও জানেন। তিনি ইউটিউব থেকে ২০২১ সালে উপার্জন করেছেন ৫৪ মিলিয়ন ডলার অর্থাৎ ৪০০ কোটি টাকারও বেশি। দ্বিতীয় জন হলেন জ্যাক পল। গত বছর তিনি উপার্জন করেছেন ৪৫ মিলিয়ন ডলার বা ৩৬৫ কোটি টাকারও বেশি। ২০২১ সালে ইউটিউব থেকে সবচেয়ে বেশি উপার্জন করার তালিকায় তৃতীয় হলেন মার্ক। তার বাৎসরিক রোজগার ৩৮ মিলিয়ন ডলার অর্থাৎ ২৮৩ কোটি টাকারও বেশি।


ভারতীয়দের মধ্যে ২০২১ সালে সেরা ইউটিউবার হলেন ক্যারি মিনাতি (Carry Minati) বা অজয় নাগর। তাঁর গত বছরের রোজগার ৪ মিলিয়ন ডলার বা ২৯ কোটি টাকারও বেশি। দ্বিতীয় জন হলেন অমিত ভাদানা। তাঁর গত বছরের রোজগার ৩.৫ মিলিয়ন ডলার বা ২৬ কোটি টাকারও বেশি। তৃতীয় জন ভুবন বাম। তাঁর রোজগার ৩ মিলিয়ন ডলার বা ২২ কোটি টাকারও বেশি। এখানে উল্লেখ্য, যে ৬ জন ইউটিউবারের রোজগার বৃত্তান্ত দেওয়া হলো, তাঁদের প্রত্যেকেরই বয়স ৩০ এর নিচে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন