Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৮ জানুয়ারী, ২০২২

পাহাড়ের কোলে অনলাইনে পরীক্ষা কলেজ পড়ুয়াদের

 ‌

Exam-college-students-online-in-the-lap-of-the-hill

শম্পা গুপ্ত : ‌পাহাড়ের কোলে, খোলা আকাশের নিচে আয়োজিত হল কলেজ পড়ুয়াদের পরীক্ষার। দেখে মনে হতে পারে, অফ লাইন পরীক্ষা। আসলে নেটওয়ার্কের সমস্যার কারণে অনলাইনে এভাবেই পরীক্ষার আয়োজন হল পুরুলিয়া জেলার রঘুনাথপুর মহাবিদ্যালয়ে।


করোনা পরিস্থিতির কারণে পুরুলিয়ার সিধো কানহো বিরসা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজে এই মুহূর্তে চলছে অনলাইনের মাধ্যমে পরীক্ষা। এই বিশ্ববিদ্যালয়ের অর্ন্তগত রঘুনাথপুর কলেজের অনেক পরীক্ষার্থীর বাড়িই প্রত্যন্ত এলাকায়। সেখানে মোবাইলের টাওয়ার না থাকায় অন লাইন পরীক্ষা দেওয়া তাঁদের পক্ষে সমস্যা।


আর এই সমস্যা দূর করতে শুক্রবার অনেক পরীক্ষার্থীই সোজা কলেজে হাজির হয়ে যান। রঘুনাথপুর কলেজটি জয়চন্ডি পাহারের কোলে অবস্থিত। বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুসারে যেহেতু অনলাইনে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে, তাই পরীক্ষার্থীরা মোবাইলের নেট ওয়ার্ক পেতে জয়চন্ডি পাহারের কোলে কলেজের মাঠে পরীক্ষা দিতে বসে যান।


এদিন সেখানে দেখা গেল পরীক্ষার্থীরা নিজেদের মোবাইল ফোন খুলে অনলাইনে পরীক্ষা দিচ্ছেন। পরীক্ষার্থীরা জানান, দুপুর ২ টোর মধ্যে উত্তরপত্র কলেজে জমা দেওয়ার কথা। তাই যদি মোবাইলের নেটওয়ার্কের সমস্যায় নির্দিশ্টা সময়ের মধ্যে পরীক্ষা দেওয়ার কাজ শেষ করে উত্তরপত্র জমা দিতে না পারেন, সেই আশঙ্কায় তাঁরা সরাসরি কলেজ প্রাঙ্গনে উপস্থিত হয়ে এভাবে পরীক্ষা দিলেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন