Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২

‌দিনের টুকিটাকি : ‌১৮ জানুয়ারী, ২০২২

মঙ্গলবারও বন্ধ

পরিবহন কর্মীদের আন্দোলনের জেরে পেট্রাপোল সীমান্তে মঙ্গলবারও বন্ধ ছিল রপ্তানি বানিজ্য। অভিযোগ, পরিবহন সংস্থার কর্মীদের পেট্রাপোল স্থল বন্দরের ভেতরে প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করেছে বিএসএফ। আন্দোলনকারীদের দাবি, তাঁরা দীর্ঘদিন ধরে বনগাঁ গুডস ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের পরিচয়পত্র নিয়ে বন্দরের ভেতরে প্রবেশ করতেন। কিন্তু সম্প্রতি তাঁদেরকে আর ঢুকতে না দেওয়ায় রপ্তানি বানিজ্যে ক্ষতি হচ্ছে। তারই প্রতিবাদে সোমবার থেকে রপ্তানি বন্ধ করে দেন পরিবহন সংস্থাগুলি। 



নির্বাচনী প্রস্তুতি

পুরসভা নির্বাচন আসছে। আর তাকে সামনে রেখে প্রস্তুতি শুরু পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস। সোমবার দলীয় কার্যালয়ে শহর মহিলা তৃণমূল সভানেত্রী মৌসুমী ঘোষের নেতৃত্বে ২৩ টি ওয়ার্ডের নেত্রীদের নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হলো। উপস্থিত ছিলেন পুরুলিয়া পুরসভার প্রশাসক নবেন্দু মহালি, দলের শহর সভাপতি জ্যোতির্ময় ব্যানার্জি, বঙ্গ জননীর জেলা সভাপতি নিয়তি মাহাতো, মহিলা সাধারণ সম্পাদক বর্ণালী দত্ত। পুরসভা নির্বাচনে ওয়ার্ডের মহিলা নেত্রী এবং কর্মীরা কিভাবে কাজ করবেন, মূলত সেই বিষয়েই এদিন আলোচনা হয়। 



এক সপ্তাহ বন্ধ

করোনা সংক্রমণে রাশ টানতে আগামী এক সপ্তাহ গাইঘাটার সমস্ত বাজার, দোকান একবেলা করে খোলা রাখার সিদ্ধান্ত নিল ব্লক প্রশাসন। সোমবার গাইঘাটা পঞ্চায়েত সমিতি, ব্লক প্রশাসন এবং পুলিশ যৌথভাবে বৈঠক করে এই সিদ্ধান্ত নেয়। গাইঘাটা পঞ্চায়েত সমিতির সভাপতি গোবিন্দ দাস এব্যাপারে জানান, '‌১৯ জানুয়ারী থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত গাইঘাটা ব্লকের সমস্ত দোকান, বাজার সকাল থেকে দুপুর ২ টো পর্যন্ত খোলা থাকবে। যদিও ওষুধ, দুধের মতো জরুরি পরিষেবাগুলি চালু থাকবে৷'‌ ব্লক প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ব্যবসায়ীরা।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন