Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 20 December 2021

করুণাময়ী কালীমন্দিরে ‌বড় ধরনের চুরির ঘটনায় বিক্ষোভ, অবরোধ

 

Theft-in-the-merciful-Kalimandir

সৌদীপ ভট্টাচার্য : ‌শতাব্দী প্রাচীন ঐতিহ্যবাহী উত্তর ২৪ পরগনার আমডাঙা করুণাময়ী কালীমন্দিরে ‌বড় ধরনের চুরির ঘটনা ঘটলো। মন্দিরের জানালা ভেঙে বিগ্রহের স্বর্ণ অলংকার সহ অন্যান্য মূল্যবান সামগ্রী চুরি করে পালিয়েছে দুষ্কৃতীরা। যার আনুমানিক মূল্য কয়েক কোটি টাকা। চুরির খবর ছড়িয়ে পড়তেই এলাকায় দফায় দফায় বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামবাসীরা। গ্রামবাসীরা দোষীদের গ্রেপ্তারের দাবিতে ৩৪ নম্বর জাতীয় সড়কের উপরে আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখান। রাস্তা অবরোধও করা হয়। 


আমডাঙা থানার কয়েকশ মিটারের মধ্যেই এই করুণাময়ী মন্দিরের অবস্থান। মন্দিরে সিসিটিভি এবং রাইফেলধারী পুলিশি নিরাপত্তা থাকা সত্ত্বেও কিভাবে এই চুরি হলো তা নিয়ে দ্বন্দ্বে মন্দির কর্তৃপক্ষ। মন্দিরের নিরাপত্তার দায়িত্ব পালনের জন্য প্রতিদিন আমডাঙা থানা থেকে দুজন করে রাইফেলধারী পুলিশ পাঠানো হয়। অন্যান্য দিনের মতো শনিবারও সেই নিরাপত্তা দায়িত্বে ছিলেন পুলিশ কর্মীরা। 


স্থানীয় বিধায়ক রফিকুর রহমান জানান, মায়ের বিগ্রহ স্পর্শ করলেই সাইরেন বেজে ওঠার কথা। কিন্তু কোনও কারণে সেই সাইরেন বাজে নি। সেই বিষয়টিও খতিয়ে দেখতে হবে পুলিশকে। বিধায়ক নিজেই আমডাঙা থানার পুলিশের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন। এরপরেই বিধায়কের অনুগামীরা মন্দিরের বর্তমান পরিচালন কমিটির বিরুদ্ধে মূল ফটকের সামনে অবস্থান বিক্ষোভ শুরু করেন। ঘটনাস্থলে আমডাঙা থানার পুলিশ পৌঁছে অবস্থা নিয়ন্ত্রণে আনে। গোটা ঘটনার তদন্তে নেমেছে আমডাঙা থানার পুলিশ।



No comments:

Post a Comment