Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 31 December 2021

উচ্ছেদ করতে এসে পিছু হটতে হলো রেল কর্তৃপক্ষকে

 ‌

The-railway-authorities-had-to-retreat

সৌদীপ ভট্টাচার্য : তৃণমূল এবং স্থানীয় বাসিন্দাদের বাধায় উত্তর ২৪ পরগনার আগরপাড়া স্টেশন সংলগ্ন ভগ্নপ্রায় রেল কোয়ার্টার ফাঁকা করতে এসে বাধার মুখে পরতে হল রেল দপ্তরকে। এই উচ্ছেদের ঘটনাকে ঘিরে শুক্রবার আগরপাড়া স্টেশন সংলগ্ন এলাকায় উত্তেজনা‌র সৃষ্টি হয়। পরিস্থিতি ঘোরালো হয়ে ওঠায় শেষ পর্যন্ত পিছু হটতে বাধ্য হন রেলের আধিকারিক এবং রেল পুলিশের কর্মীরা।    


আগরপাড়া স্টেশন সংলগ্ন এলাকার রেল কোয়ার্টারগুলি বর্তমানে জীর্ণদশায় পরে রয়েছে। তার মধ্যে অনেক কোয়ার্টার জবরদখলকারীদের হেফাজতে চলে গেছে। সেগুলি উদ্ধারের পরিকল্পনা নেয় রেল কর্তৃপক্ষ। সেই উদ্দেশ্যে মাস দুয়েক আগে রেলের পক্ষ থেকে এলাকায় সাদা কাগজে একটি নোটিশ জারি করা হয়। আর তারপর সেই ভগ্নপ্রায় রেল কোয়ার্টার ফাঁকা করতে এলে বাধার সম্মুখীন হন রেল আধিকারিকেরা। 


সেইসময় স্থানীয় তৃণমূলের পক্ষ থেকে দাবি তোলা হয় যে, উপযুক্ত পুনর্বাসন না দিয়ে কাউকে উচ্ছেদ করা যাবে না। সেদিন রেল কর্তারা ফিরে গেলেও তাঁরা জানিয়ে দেন, আগামীদিনে তাঁরা ফের অভিযান চালাবেন। 


সেই অনুযায়ী এদিন রেল কর্তারা উচ্ছেদ অভিযানে এলে এবারেও তাঁরা বাধার সম্মুখীন হন। এবারেও একইভাবে পুনর্বাসনের দাবি তোলা হয়। পরিস্থিতির কথা বিবেচনা করে এদিনও উচ্ছেদ অভিযান বন্ধ করে ফিরে যান রেলের আধিকারিকেরা।





No comments:

Post a Comment