Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 26 December 2021

‌বনগাঁর ভাগচাষীর লটারীতে কোটি টাকা প্রাপ্তি

Receiving-crores-of-rupees-in-lottery

সমকালীন প্রতিবেদন : ‌লটারীতে কোটি টাকা পেলেন এক ভাগচাষী। উত্তর ২৪ পরগনার বনগাঁর জিয়ালা গ্রামের বাসিন্দা ওই ব্যক্তি এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন। আর তাই নিরাপত্তা চেয়ে সোজা থানায় হাজির হলেন ওই ব্যক্তি। বড়দিনের মতো বিশেষ দিনে এমন পুরষ্কার পেয়ে বেজায় খুশি ওই ব্যক্তি মনে করছেন, সান্তাক্লজই তাঁকে বড়দিন উপলক্ষ্যে এই উপহার পাইয়ে দিয়েছেন।


জানা গেছে, জিয়ালা গ্রামের বাসিন্দা চন্ডী দাস নামে ওই ব্যক্তির নিজস্ব কোনও জমি নেই। ভাগচাষী হিসেবে অন্যের জমিতে কৃষিকাজ করে সংসার চালান। স্ত্রী এবং দুই ছেলেকে নিয়ে অভাবের সংসার কোনওমতে চালিয়ে নিয়ে যান তিনি। সংসারের হাল ফেরাতে গত ৪ বছর ধরে প্রায়ই লটারীর টিকিট কাটতেন। আর ভাবতেন, যদি কোনওদিন এভাবে টিকিট কাটতে কাটতে প্রথম পুরষ্কার পাওয়া যায়।


এই ভাবনা থেকেই দিন দুই আগে একইভাবে ডিয়ার লটারীর একটি টিকিট কেটেছিলেন তিনি। ২৫ ডিসেম্বর ফল প্রকাশ হতেই দেখা যায়, তাঁর কেনা টিকিটেই একেবারে প্রথম পুরষ্কারের এক কোটি টাকা বেধেছে। প্রথমে বিশ্বাস না হলেও কিছুক্ষণ পর ধাতস্ত হয়ে সোজা হাজির হয়ে যান বনগাঁ থানায়। তাঁর মনে হয়, বিষয়টি জানাজানি হবার আগেই নিরাপত্তার প্রয়োজন। আর তাই টিকিট হাতে নিয়ে তিনি হাজির হন বনগাঁ থানায়।


এব্যাপারে তিনি জানান, 'বড়দিনের মতো একটি বিশেষ দিনে এমন খুশির খবর আমার জীবনে আসবে, তা ভাবতেও পারি নি। এতোদিন পরের জমিতে চাষ করে কোনওরকমে দিন কাটছিল। এখন লটারীতে কোটি টাকার পুরষ্কার পেয়ে নিজের জমি কিনে চাষ করার ইচ্ছে আছে। থাকার ঘরটিকেও মেরামত করার প্রয়োজন।'‌






No comments:

Post a Comment