Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 29 December 2021

হাবড়ার 'এম এ ইংলিশ চাওয়ালি'র নতুন দোকান ভেঙে দিল রেল

 ‌

Rail-broke-up-the-new-shop

সমকালীন প্রতিবেদন : ‌প্ল্যাটফর্মের উপর 'এম এ ইংলিশ চাওয়ালি'র ‌নবনির্মিত দোকান ভেঙে দিল রেল সুরক্ষা বাহিনী। আর এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো উত্তর ২৪ পরগনা জেলার হাবরা স্টেশনে। ঘটনার প্রতিবাদে সরব হল স্থানীয় তৃণমূল নেতৃত্ব। এব্যাপারে তারা মিছিল করে রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে বিক্ষোভ জানান। প্রয়োজনে তাঁরা আগামীদিনে বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দিয়েছেন তাঁরা। 


ইংরেজিতে স্নাতকোত্তরের পড়াশোনা শেষ করে চাকরি না পেয়ে মাস দুয়েক আগে হাবড়া স্টেশনের ২ নম্বর প্লাটফর্মে চায়ের দোকান দেন টুকটুকি দাস নামে এক ছাত্রী। দোকানের নাম দেন 'এম এ ইংলিশ চাওয়ালি‌।' সংবাদ মাধ্যমে এবং সোস্যাল মিডিয়ায় সেই খবর প্রচারিত হবার পর ব্যাপক জনপ্রিয়তা পায় তাঁর দোকান। এরপরই ব্যক্তিগতভাবে সমাজের বিভিন্ন স্তরের মানুষ তাঁর সঙ্গে যোগাযোগ করেন। খোঁজ নেন হাবড়ার বিধায়ক তথা রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। 


সেই সময় টুকটুকি দাস মন্ত্রীর সঙ্গে দেখা করে তাঁর দেওয়া চাকরির প্রস্তাব ফিরিয়ে দিয়ে মন্ত্রীর কাছে টুকটুকি অনুরোধ করেন, যদি তাঁর দোকানটি সাজিয়ে গুছিয়ে দেওয়া যায়, তাহলে ভালো হয়। এরপর মন্ত্রী কথা দেন, হাবড়ার পুর প্রশাসনের পক্ষ থেকে হাবড়া রেল স্টেশনে তাঁকে নতুন একটি দোকান গড়ে দেওয়া হবে। সেই অনুযায়ী নতুন দোকান নির্মানের কাজও শুরু হয়। আর কয়েকদিন পর সেই দোকান উদ্বোধন হবার কথাও ছিল। কিন্তু তার আগেই বুধবার রেল সুরক্ষা বাহিনীকে নিয়ে সেই দোকানের একাংশ ভেঙে দেয় রেল কর্তৃপক্ষ।


এই ঘটনায় ক্ষুব্ধ তৃণমূলের হকার্স ইউনিয়নের পক্ষ থেকে এদিন প্রতিবাদ মিছিল করা হয়। তাঁরা হাবড়া স্টেশন জুড়ে রেল কর্তৃপক্ষের এই কাজকে অনৈতিক হিসেবে ব্যাখ্যা করে আরপিএফ অফিস ঘেরাও করে। তাঁদের দাবি, এইভাবে একজন দরিদ্র, শিক্ষিত মহিলা হকারের উপর অত্যাচার তাঁরা মেনে নেবেন না। এই ঘটনার পেছনে রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে বলে মনে করছেন তাঁরা। যদিও রেল কর্তৃপক্ষের বক্তব্য, নতুন করে হাবড়া রেল স্টেশন চত্বরে নতুন দোকান করতে দেওয়া হবে না। 





No comments:

Post a Comment