Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 6 December 2021

ভুয়ো নামে বিল করে পুরসভার তহবিল থেকে লক্ষ লক্ষ টাকা গায়েব

 

Millions-of-rupees-are-missing-from-the-municipal-fund

শম্পা গুপ্ত : ‌খাতায়–কলমে নাম নথিভূক্ত থাকলেও বাস্তবে সেই নামের কোনও কর্মীর অস্তিত্ব নেই। অথচ প্রতি মাসে পুরসভার তহবিল থেকে সেই নামগুলির পক্ষে টাকা তুলে নেওয়া হচ্ছে। এমনই শতাধিক ভুয়ো কর্মীর খোঁজ মিললো পুরুলিয়া পুরসভায়। বিষয়টির সত্যতা স্বীকার করে তদন্ত শুরু করেছেন পুর প্রশাসক। এই ঘটনার বিরুদ্ধে সোমবার আন্দোলনে নামলো স্থানীয় বিজেপি নেতৃত্ব। পুরসভার সামনে বিক্ষোভ দেখানো হয়।


জানা গেছে, দীর্ঘ কয়েক মাস ধরে পুরুলিয়া পুরসভার অস্থায়ী কর্মী হিসেবে নাম নথিভূক্ত করা রয়েছে শতাধিক ব্যক্তির। প্রতি মাসে কর্মী পিছু ৩৬০০ টাকা করে তোলা হয়েছে। অথচ বাস্তবে সেইসব কর্মীর কোনও অস্তিত্ব নেই। আর এইভাবে ভুয়ো কর্মীর নামে পুরসভার তহবিল থেকে লক্ষ লক্ষ টাকা তুলে নেওয়া হয়েছে। এমনই অভিযোগ তুললো বিজেপি। এই ঘটনার পেছনে তৃণমূলের হাত রয়েছে বলে অভিযোগ তুলেছে বিজেপি। ঘটনার তদন্তের দাবি জানিয়েছেন তাঁরা।


এতো বড় কেলেঙ্কারির ঘটনা প্রকাশ্যে আসতেই প্রতিবাদে সরব হয়েছে বিজেপি। ঘটনার প্রতিবাদে সোমবার বিজেপি নেতা, কর্মীরা পুরুলিয়া পুরসভার সামনে অবস্থান বিক্ষোভ শুরু করেন। দলের জেলা সাধারণ সম্পাদক বিবেক রাঙ্গার অভিযোগ, 'বাস্তবে কোনও কর্মী নেই। অথচ নামে নামে বিল করে টাকা তুলে নেওয়া হচ্ছে। এই জালিয়াতির পেছনে তৃণমূল নেতারা জড়িত।'‌ অনিয়মের কথা স্বীকার করে পুরসভার প্রশাসক নবেন্দু মাহালী বলেন, 'মাত্র কয়েক মাস দায়িত্ব নিয়ে পুরসভার কর্মীদের বিয়য়ে তথ্য যাচাই করতে গিয়ে বিষয়টি সামনে এসেছে। এব্যাপারে বিস্তারিত খোঁজখবর নেওয়া হচ্ছে।'‌   




No comments:

Post a Comment