Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 6 December 2021

দিনের টুকিটাকি : ‌৬ নভেম্বর, ২০২১

মুখ্যমন্ত্রীর সফর

শতাব্দী এক্সপ্রেসে মালদায় যাওয়ার পথে মুখ্যমন্ত্রীর সঙ্গে বোলপুরে ক্ষনিকের সাক্ষাৎ হল অনুব্রত মন্ডলের। মুখ্যমন্ত্রীর ট্রেন ঢোকার আগেই দলীয় পতাকা নিয়ে উপস্থিত হয়ে যান তৃণমূল নেতা-কর্মী-সমর্থকরা। উপস্থিত হন জেলাশাসক ও পুলিশ সুপার, অনুব্রত মন্ডল। ট্রেন ঢোকার পর দরজার কাছে আসেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। মুখ্যমন্ত্রীকে দেখতে পেয়ে এগিয়ে আসেন জেলাশাসক বিধান রায়, পুলিশ সুপার নগেন্দ্র নাথ ত্রিপাঠী, বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। ছিলেন জেলা পরিষদের সভাধিপতি তথাবিধায়ক বিকাশ রায় চৌধুরী, লাভপুরের বিধায়ক অভিজিৎ সিংহ। মুখ্যমন্ত্রী চপ, মুড়ি খেতে ভালোবাসেন। তাই  তাঁর হাতে চপ-মুড়ি এবং মিষ্টি সহ কিছু উপহার সামগ্রী তুলে দেন অনুব্রত।



হাবড়ায় পুনর্নির্মাণ

উত্তর ২৪ পরগনা জেলার হাবরায় ব্যবসায়ীকে ছুরি মেরে খুনের ঘটনায় অভিযুক্তকে সোমবার ঘটনাস্থলে এনে ঘটনার পুনর্নির্মাণ করলো জেলা পুলিশ। তদন্তের স্বার্থেই এই পুনর্নির্মাণ করা হয়। উপস্থিত ছিলেন হাবড়ার এসডিপিও রহেত শেখ। খুনের ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে মূল অভিযুক্ত সমীর সরকারকে বসিরহাট মহকুমার বাদুড়িয়া এলাকা থেকে গ্রেপ্তার করে হাবরা থানার পুলিশ। বিচারকের নির্দেশে বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে এই অভিযুক্ত। এদিন ঘটনার পুনর্নির্মাণ করতে মৃত ব্যবসায়ী পার্থসারথী বিশ্বাসের দোকানে নিয়ে যাওয়া হয় অভিযুক্তকে। 



জল সংরক্ষণ

বিশ্বে জলের সঙ্কট বেড়েই চলেছে। তাই, জল সংরক্ষণ সম্পর্কে সচেতনত করতে নেহরু যুব কেন্দ্রের উদ‍্যোগে পুরুলিয়ার রাজনোয়াগড় মানভূম বান্ধব সোসাইটির ব‍্যবস্থাপনায় তন্তুবায় সমিতি হলে অনুষ্ঠিত হলো '‌জল ধরো, জল ভরো' কর্মসূচি। উপস্থিত ছিলেন নেহরু যুব কেন্দ্রের প্রজেক্ট কো-অডিনেটর মাধুরী টোপ্পো, জেলা পরিষদ সদস‍্যা বন্দনা মাহাত, পুঞ্চা পঞ্চায়েত সমিতির সহকারি সভাপতি পার্থ সারথী মাহাত, কর্মাধ্যক্ষ‍ প্রদীপ বড়াল, চাঁদড়া গ্রাম পঞ্চায়েত প্রধান শম্ভূনাথ রায়    সহ অন্যান্যরা। বৃষ্টির জল সংরক্ষণ করে কৃষি, পানীয় এবং পশু পালনের জন্য ব্যবহার করাই এই প্রকল্পের উদ্দেশ্য। ট্যাঙ্ক, পুকুর, রিজার্ভার, খাল, ছাদের ট্যাঙ্কে বৃষ্টির জল সংরক্ষণ করে ভূগর্ভস্থ জলের সঞ্চয় বাড়ানো যাবে।




  

No comments:

Post a Comment