Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 27 December 2021

‌কেমন আছে খুদে পড়ুয়ারা, খোঁজ নিলেন শিক্ষকেরা

How-are-the-little-students

সমকালীন প্রতিবেদন : বর্তমানে করোনা পরিস্থিতির জন্য পঞ্চম থেকে অষ্টম শ্রেণির ছাত্রছাত্রীদের বিদ্যাল‌য়ে আসা বন্ধ আছে। এই পরিস্থিতিতে ছাত্রছাত্রীরা কেমন আছে, তাদের পড়াশোনা কেমন চলছে, তাদের পড়াশোনার কোনও সামগ্রীর প্রয়োজন আছে কি না, তা জানার জন্য বিশেষ উদ্যোগ নিলেন স্কুলের শিক্ষকেরা। ছাত্রস্বার্থে অভিনব এই উদ্যোগ গ্রহন করলেন উত্তর ২৪ পরগনার গাইঘাটার পাঁচপোতা ভাড়াডাঙা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকেরা।  



স্কুলের প্রধান শিক্ষকের উদ্যোগে ছাত্রছাত্রীদের কাছে উপহার সামগ্রী এবং কিছু খাবার নিয়ে উপস্থিত হয়ে যান স্কুলের শিক্ষকেরা। প্রধান শিক্ষক তুষার বিশ্বাস এই বিষয়ে জানান, 'ছাত্রছাত্রীরা এখন বিদ্যালয় আসছে না। দেবতা ছাড়া যেমন মন্দির মানায় না, তেমনই ছাত্র‌ছাত্রী ছাড়া বিদ্যালয় চলে না। সেই দেবতা তথা ছাত্রছাত্রীরা কেমন আছে, সেব্যাপারে খোঁজ নিতেই আমরা উপস্থিত হয়েছিলাম তাদের বাড়িতে|' 


ছাত্রছাত্রীদের বিভিন্ন অসুবিধার কথা শোনার পাশাপাশি তাদের পড়া‌শোনাতে উৎসাহ দান করাই ছিল এই অভিযানের প্রধান লক্ষ্য| বিদ্যালয়ে না যেতে পেরে নিজের মন খারাপের কথা শোনালো এই স্কুলের সপ্তম শ্রেনীর ছাত্র সাম্য বিশ্বাস। সে জানায়, বন্ধুদের সঙ্গে দেখা হচ্ছে না, শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে দেখা হচ্ছে না। তাই বাড়িতে থাকতে আর ভালো লাগছে না| তার মতো অন্যান্য খুদে পড়ুয়ারাও এখন ভাবছে, আবার কবে থেকে বিদ্যালয়ে যেতে পারবে। 



No comments:

Post a Comment