Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 24 December 2021

দুয়ারে শিশু ভর্তি কর্মসূচি জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের

 ‌

Door-child-admission-program

সমকালীন প্রতিবেদন : ‌করোনা পরিস্থিতির কারণে এখনও পর্যন্ত প্রাথমিক স্তরে স্কুলে পঠনপাঠন বন্ধ। ফলে পড়াশোনার প্রতি অনিহা তৈরি হচ্ছে শিশুদের মধ্যে। আগামী শিক্ষাবর্ষে যাতে স্কুলছুটের সংখ্যা বেড়ে না যায়, শিশুরা স্কুলমুখো হয়, তারজন্য দুয়ারে শিশু ভর্তি কর্মসূচি নিল বীরভূম জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ। তাদের এমন উদ্যোগে খুশি অভিভাবকেরা। 


সরকারি নির্দেশে করোনা পরিস্থিতিতে প্রাথমিক স্কুলগুলিতে শিক্ষকদের হাজিরা থাকলেও পড়ুয়ারা উপস্থিত না থাকায় পঠনপাঠন বন্ধ। যদিও ছাত্রছাত্রীদের অনলাইনে পরীক্ষার পাশাপাশি মার্কশিট দেওয়ার কাজ সম্পন্ন হয়েছে। আগামী শিক্ষাবর্ষে প্রাথমিক স্তরে ছাত্রছাত্রীরা যাতে স্কুলের আঙিনায় আসতে পারে এবং কোনও পড়ুয়া যাতে স্কুলের গন্ডি থেকে ছিটকে না যায়, তারজন্য দুয়ারে সরকারের ভাবনাকে মাথায় রেখে 'দুয়ারে প্রাথমিক শিশু ভর্তি' কর্মসূচি‌ নিল বীরভূম জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ। 


শুক্রবার বীরভূম জেলার প্রাথমিক বিদ্যালয়গুলির ছাত্রছাত্রীদের জন্য স্কুলের শিক্ষকেরা পৌঁছে গেলেন বাড়ির দরজায়। সংসদের কর্মকর্তাদের বিশ্বাস, এতে যেমন ছাত্রছাত্রীদের সঙ্গে সরাসরি সম্পর্ক তৈরি হবে, তেমনই অভিভাবকদের সঙ্গে মত বিনিময় হবে শিক্ষকশিক্ষিকাদের। এব্যাপারে বীরভূম জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান প্রলয় নায়েক জানান, ছাত্রছাত্রীদের মানসিক অবস্থা কেমন এবং নতুন শিক্ষাবর্ষে ছাত্রছাত্রীরা যাতে সহজেই ভর্তির আবেদন করতে পারে, তার জন্য দুয়ারে শিশু ভর্তি কর্মসূচি নেওয়া হয়েছে। জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের এমন উদ্যোগের কথা জানতে পেরে এদিন শিবিরে হাজির হন অভিবাবকরা। 



No comments:

Post a Comment