Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 23 December 2021

‌দিনের টুকিটাকি : ‌২৩ ডিসেম্বর, ২০২১

তৃণমূলে চিকিৎসক

জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে তৃণমূলে যোগ দিলেন চিকিৎসক বিবর্তন সাহা।  বৃহস্পতিবার দুপুরে বারাসত পুরসভা হলে তৃণমূল কংগ্রেসের এক কর্মসূচিতে ডাঃ বিবর্তন সাহার হাতে দলের পতাকা তুলে দেন তৃণমূলের বারাসত সাংগঠনিক জেলার সভাপতি অশনি মুখার্জী। উত্তর ২৪ পরগনা জেলার কোভিড ম্যানেজমেন্ট প্রটোকল মনিটরিং কমিটির আহ্বায়ক এবং আইএমএ এর রাজ্য শাখার যুগ্ম অর্থসচিব ডাঃ বিবর্তন সাহা তৃণমূলে যোগ দেওয়ায় দল আরও শক্তিশালী হলো বলেই মনে করছেন বারাসতের জেলা তৃণমূল সভাপতি অশনি মুখার্জি। এদিন তিনি বলেন, করোনাকালে ধারাবাহিকভাবে অসহায় মানুষের পাশে ছিলেন ডাঃ বিবর্তন সাহা। নিজের জীবন বিপন্ন করে মানুষের সেবায় নিয়োজিত ছিলেন তিনি। সেই কারণে ২ বার করোনাতেও আক্রান্ত হন ডাঃ বিবর্তন সাহা। এব্যাপারে ডাঃ সাহা জানান, দলের প্রতি আনুগত্য রেখেই তিনি কাজ চালিয়ে যাবেন। তিনি শাসক দলে যোগ দেওয়ায় মানুষ আরও বেশি উপকৃত হবেন বলে মনে করছেন এলাকার মানুষ।

অনলাইন লোটো

অনলাইন লোটো চালানোর অভিযোগে কম্পিউটার সহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করল উত্তর ২৪ পরগনার বাগদা থানার পুলিশ। বুধবার সন্ধেয় বাগদার কুড়ুলিয়া বাজারে একটি অনলাইন লোটো সেন্টারে হানা দেয় পুলিশ। সেখান থেকেই একটি কম্পিউটার এবং সেন্টারের মালিক শাহাদত মন্ডল নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ জানিয়েছে, এখন থেকে অনলাইন লোটোর বিরুদ্ধে লাগাতার অভিযান চালানো হবে। ধৃত ব্যক্তিকে বৃহস্পতিবার বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়।

সচেতনতা শিবির

নাবার্ড এর সহায়তায় বৃহস্পতিবার আর্থিক সচেতনতা শিবিরের আয়োজন হলবীরভূমের লোকপুর গ্রাম পঞ্চায়েতের সভা কক্ষে। পশ্চিমবঙ্গ গ্রামীণ ব্যাঙ্ক লোকপুর শাখার উদ্যোগে    আয়োজিত এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন স্থানীয় ব্যবসায়ী, ব্যাঙ্কের গ্রাহকেরা। ব্যাঙ্কের মাধ্যমে প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বীমা, প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা, অটল পেনশন যোজনার মতো যে সমস্ত সরকারি সুযোগ সুবিধা রয়েছে, সেই বিষয়ে গ্রাহকদের অবহিত করতে এই শিবিরের আয়োজন করা হয়। শিবির থেকে লোকপুরে এটিএম কাউন্টার খোলার  দাবি বিষয়ে উর্দ্ধতন কতৃপক্ষের সঙ্গে কথা বলা হবে বলে ব্যাঙ্কের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়। শিবিরে উপস্থিত ছিলেন সিউড়ির রিজিওনাল ম্যানেজার স্বপন কুমার রায়, প্ল্যানিং এন্ড ডেভেলপমেন্ট ম্যানেজার দেবব্রত সাহা, পশ্চিমবঙ্গ গ্রামীণ ব্যাঙ্ক লোকপুর শাখার ম্যানেজার সুপ্রিয় ফৌজদার, রাজনগর গ্রাম সহায় কেন্দ্রের সভাপতি তথা আইনজীবী সুনীল কুমার সাহা সহ অন্যান্যরা

পৌষালী উৎসব 

নব নালন্দা গ্রুপ অফ স্কুলস এর উদ্যোগে বুধবার সন্ধেয় বীরভূমের শান্তিনিকেতনে পৌষালী উৎসব অনুষ্ঠিত হলো। নব নালন্দা ও পূর্বাঞ্চল সংস্কৃতি কেন্দ্রের যুগ্ম পরিচালনায় আয়োজিত হয় এই সাংস্কৃতিক সন্ধে। নবনালন্দার ছাত্রছাত্রীরা এদিন নৃত্য, গীতি আলেখ্য পরিবেশন করেন। অন্যদিকে, রবীন্দ্রনাথের গানে দর্শক, শ্রোতাদের মুগ্ধ করেন শিল্পী ইমন চক্রবর্তী।  মৌনিতা চট্টোপাধ্যায় আবৃত্তি একাডেমীর ছাত্রছাত্রীরা আবৃত্তি পরিবেশন করেন। অন্যদিকে, দেব চৌধুরীর পরিচালনায় সহজিয়া গান, জয়তী চক্রবর্তীর একক সঙ্গীত উপস্থিত শ্রোতাদের মুগ্ধ করে।   




No comments:

Post a Comment